কুমিল্লা কোতয়ালি থানায় যোগদান করেছেন নতুন ওসি মো. ফিরোজ হোসেন ।

বিশেষ প্রতিনিধি ।।

শনিবার (৯ ডিসেম্বর ) দুপুরে বিদায়ী ওসি আহম্মেদ সনজুর মোর্শেদ এর কাছ থেকে নবাগত অফিসার ইনচার্জ (ওসি) মো.ফিরোজ হোসেন থানার দায়িত্ব বুঝে নিয়েছেন।

জানা যায়, নবযোগদানকৃত অফিসার ইনচার্জ কুমিল্লা জেলার বরুড়া থানা থেকে পদায়ন হয়েছেন কুমিল্লা কোতয়ালি থানায় । তিনি ২০০৬ সালে টাঙ্গাইল জেলায় প্রবেশনার হিসেবে চাকুরী জীবনে প্রবেশ করেন পরবর্তীতে টাঙ্গাইল থেকে মধুপুর থানায় তারপর (ডিএমপি) ঢাকা বংশাল থানায় বদলি হন। বংশাল থেকে বদলি সূত্রে কুমিল্লা কোতোয়ালী থানায় আসেন তারপর কান্দিরপাড় ফাঁড়ী,চান্দিনা থানা তারপর হাইওয়ে পুলিশ কুমিল্লা, গাজীপুর জেলার সালনা হাইওয়ে থানার (ওসি) হিসেবে যোগদান করেন পরবর্তিতে চট্রগ্রামের জোড়ারগঞ্জ হাইওয়ে থানায় বদলি হন অত্যন্ত সূনামের সহিত ২ বছর হাইওয়ে পুলিশে দায়িত্ব পালন করেন পরবর্তিতে কুমিল্লা (ডিএসবি) ওসি হিসেবে ৬ মাস দায়ীত্ব পালন করেন। সর্বশেষ অফিসার ইনচার্জ হিসেবে বরুড়া থানায় ৯ মাস ১০ দিন দক্ষতার সহিত দায়ীত্ব পালন শেষে ৯ ডিসেম্বর শনিবার সকালে কুমিল্লা কোতোয়ালী মডেল থানায় অফিসার ইনচার্জ হিসেবে যোগদান করেন পুলিশের দক্ষ ও চৌকস এই কর্মকর্তা।

মো. ফিরোজ হোসেন ১৯৮০ সালে পাবনা জেলার সুজানগর থানার মানিক হাটি গ্রামের সম্ভ্রান্ত এক মুসলিম পরিবারে পিতা মো.জালাল উদ্দিন এর ঘরে জন্মগ্রহণ করেন। পারিবারিক জীবনে ২ সন্তানের জনক তিনি। বড় মেয়ে ঢাকায় হলিক্রসে নবম শ্রেনীতে পড়ে, ছোট ছেলে ৫ম শ্রেনীতে মোহাম্মদপুর প্রিপারেটরী স্কুলে পড়াশুনা করছে।

তিনি ১৯৯৬ সালে (এসএসসি) পাশ করেন গ্রামে নিজ জেলা পাবনায় তারপর ঢাকায় চলে আসেন এবং তেজগাঁও কলেজ থেকে ১৯৯৮ সালে ইন্টারমিডিয়েট পাশ করেন।পরবর্তিতে ২০০১ ঢাকা কলেজ থেকে গণিত বিভাগে অনার্স ও ২০০২ সালে মাস্টার্স (গণিত বিভাগ) কৃত্বিতের সাথে শিক্ষাজীবন সমাপ্ত করেন।

নবাগত ওসি সকলের সহযোগিতায় নির্বাচনকালীন কোতোয়ালী’র আইনশৃঙ্খলা পরিস্থিতি সুন্দর রাখতে মাদক-সন্ত্রাস ও কিশোর গ্যাং সহ বিভিন্ন অপরাধমূলক কার্যক্রম প্রতিরোধ এবং থানা এলাকা শান্তি-শৃংখলা রক্ষায় সর্বোচ্চ প্রচেষ্টা থাকবে। এক্ষেত্রে তিনি সকলের আন্তরিক সহযোগিতা চেয়েছেন।

জামাল হোসাইন ভূঁইয়া / অননিউজ

আরো দেখুনঃ