কুমিল্লা বোর্ডের শীর্ষে অধ্যাপক আবদুল মজিদ কলেজ

মো. সাজ্জাদ হোসেন, মুরাদনগর

এইচএসসি পরীক্ষার ফলাফলে কুমিল্লা বোর্ডে বেসরকারি কলেজের মধ্যে শীর্ষে রয়েছে মুরাদনগর উপজেলার অধ্যাপক আবদুল মজিদ কলেজ । কলেজের এক হাজার ৭০৯ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ৪১২ জন। এরমধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ৩০৮ জন, মানবিক বিভাগ থেকে ৬১ জন ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ৪৩ জন জিপিএ-৫ পেয়েছে।

ফলাফল উত্তরণ প্রসঙ্গে অধ্যাপক আবদুল মজিদ কলেজের অধ্যক্ষ ফেরদৌস আহমদ চৌধুরী তাঁর প্রতিক্রিয়া জানাতে গিয়ে বলেন, ‘এ সাফল্যে আমি গর্বিত। আমি মনে করি, শিক্ষক–অভিভাবকদের সার্বিক নজরদারি ও আন্তরিকতায় এ ফলাফল এনে দিয়েছে।’ শ্রেণিকক্ষের সমস্যার কথা তুলে ধরে তিনি আরো বলেন, ‘এ সংকট কাটিয়ে উঠতে পারলে আমাদের ফলাফল আরও ভালো হতো।’

কলেজ প্রতিষ্ঠাতা অধ্যক্ষ আবদুল মজিদ বলেন, ‘আমাদের ভালো ফলের পেছনে অনেকগুলো বিষয় জড়িত। আমরা নিয়মিত ক্লাস নিয়েছি। বছরের শুরুতেই প্রত্যেক শিক্ষার্থীর হাতে অ্যাকাডেমিক ক্যালেন্ডার তুলে দিয়েছি। পরীক্ষাও হয়েছে নিয়মিত। এ ছাড়া আমরা প্রতি ৫০ জন শিক্ষার্থীর তদারকির জন্য একজন শিক্ষককে নিয়োজিত রেখেছি। দুর্বল শিক্ষার্থীদের জন্য বিশেষ পাঠদানের ব্যবস্থা ছিল।

আর অভিভাবক সমাবেশ ডেকে তাঁদের হাতে আমরা প্রতিটি পরীক্ষার ফলাফল তুলে দিয়েছি। এসব কারণে আমরা কুমিল্লা বোর্ডে বেসরকারি কলেজের মধ্যে সেরা হতে পেরেছি। যে দিন দেখব আমার কলেজের প্রত্যেক শিক্ষার্থী জিপিএ-৫ পাবে, তখনই নিজেকে স্বার্থক বলে মনে করবো।

আরো দেখুনঃ