সোনারগাঁয়ে ইউপি সদস্যকে হত্যার চেষ্টার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ

নজরুল ইসলাম শুভ, সোনারগাঁ

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে নোয়াগাঁও ইউনিয়নের ইউপি সদস্য ও ৭নং ওয়ার্ড জাতীয় পার্টির সভাপতি কে অপহরণ করে কুপিয়ে ও পিটিয়ে হত্যার চেষ্টার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল বের করে স্বজন ও এলাকাবাসী।

বুধবার ( ৮ ফেব্রুয়ারি ) সকালে উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের পরমেশ্বরদী এলাকায় হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন আহত ইউপি সদস্যমো.মনিরুজ্জামান এর স্ত্রী রত্না বেগম,বোন কামরুন নাহার,এলাকাবাসী ডাঃ মজিবুর রহমান, সমাজসেবক রফিউদ্দিন রইফা প্রমুখ। মানববন্ধন শেষে এক বিক্ষোভ মিছিল বের করে এলাকাবাসী।

মানববন্ধনে এলাকাবাসী ও স্বজনরা বলেন, স্থানীয় আওয়ামীলীগ নেতা শহিদুল্লাহ সরকারের ছেলে জানে আলম, সাইফুল,সাব্বিরসহ তাদের সন্ত্রাসী বাহিনীরা মেম্বার মনিরুজ্জামানকে তুলে নিয়ে কুপিয়ে পিটিয়ে হত্যার চেষ্টা করে। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দাবি জানাচ্ছি একজন জনপ্রতিনিধিকে জীবনে মেরে ফেলার উদ্যেশে যারা জড়িত তাদের আইনের আওতায় এনে তাদের বিরুদ্ধে শাস্তিরমূলক ব্যবস্থা গ্রহণ করুক।

ইউপি সদস্যের স্ত্রী রত্না বেগম বলেন,আমার স্বামীকে ওপর যারা সন্ত্রাসী হামলা চালিয়ে তাদের বিরুদ্ধে কঠিন শাস্তির দাবি জানান। তিনি সোনারগাঁও উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করি।

সোনারগাঁ থানার ওসি (তদন্ত) মোহাম্মদ আহসানউল্লাহ বলেন, ইউপি সদস্যকে পিটিয়ে ও কুপিয়ে আহত করার ঘটনায় অভিযোগ গ্রহন করা হয়েছে। তদন্তের কাজ চলছে। তদন্ত শেষে প্রয়োজনয়য় ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ, সম্প্রতি উপজেলা নোয়াগাঁও ইউনিয়নের ৭নং ওয়ার্ড সদস্য ও জাতীয় পার্টির সভাপতি মো. মনিরুজ্জামানের ছেলে বিশালের সঙ্গে পাশ্ববর্তী এলাকায় মোস্তফার সঙ্গে হাতাহাতির ঘটনা ঘটে। এ ঘটনাকে কেন্দ্র করে গত সোমবার ইউপি সদস্য মনিরুজ্জামান ইউনিয়ন পরিষদ কার্যালয়ে কাজ শেষে বাড়ি ফেরার পথে শেখকান্দি এলাকা থেকে অটোযোগে ইউপি সদস্যকে অপহরণ করে নিয়ে যায় ওই এলাকার ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শহিদুল্লাহ সরকারের ছেলে জানে আলম, সাইফুল ইসলাম, সাব্বির সরকার, নয়নসহ ১৪-১৫জনের একটি দল। অপহরণ করে নিয়ে এক পর্যায়ে তাকে লোহার রড, দা, চাইনিজ কুড়াল, হকিস্টিক ও এসএসের পাইপ দিয়ে কুপিয়ে ও পিটিয়ে হত্যা চেষ্টা করে। পরে তার ডাক চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে অপহরণকারীরা পালিয়ে যায়। এসময় ইউপি সদস্যেকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় আহত ইউপি সদস্যের ছেলে মো. বিশাল বাদি হয়ে গত মঙ্গলবার সকালে ১৩ জনের নাম উল্লেখ করে সোনারগাঁও থানায় অভিযোগ দায়ের করেছেন।

আরো দেখুনঃ