কুষ্টিয়ায় ভোটারদের ভূরিভোজ করালেন চেয়ারম্যান প্রার্থী

কুষ্টিয়া প্রতিনিধি ।।

কুষ্টিয়া সদর উপজেলার ঝাউদিয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী জহুরুল ইসলাম ভোটার ও নেতা-কর্মীদের ভূরিভোজ করিয়েছেন। শুক্রবার দুপুরে তার বাড়িতে এ ভূরিভোজের আয়োজন করা হয়।

পরে রান্না ও খাবারের কয়েকটি ছবি জহুরুল ইসলাম নিজের ফেসবুক পেজে পোস্ট করেন। ছবির ক্যাপশনে লেখেন, নির্বাচন উপলক্ষে এলাকার সাধারণ মানুষদের দুপুরের খাবারের ব্যবস্থা। অবশ্য পরে পোস্টটি সরিয়ে ফেলেন তিনি।

স্থানীয় সূত্রে জানা গেছে, নির্বাচন উপলক্ষে ঝাউদিয়ায় নেতা-কর্মী ও সাধারণ ভোটারদের নিয়ে দলীয় সভা আহŸান করা হয়। সমাবেশে আসা লোকজনকে খাওয়ানোর জন্য চেয়ারম্যান প্রার্থী জহুরুলের বাড়িতে সকাল থেকে রান্নার আয়োজন চলে। সেখানে গরু, খাসির মাংস ছাড়াও সবজি এবং ভাত রান্না করা হয়। সভা শেষে সবাইকে আপ্যায়ন করা হয়।

যুবলীগের একজন নেতা বলেন, বর্ধিত সভায় আসা লোকজন ও ভোটারদের খাওয়ানোর জন্য জহুরুল আয়োজন করে। সেখানে এলাকার অনেকেই খেয়েছেন।
কয়েকজন নেতা-কর্মী জানান, নির্বাচন এলে যারা মনোনয়ন পান তারা ভোটারদের আপ্যায়ন করে থাকেন। তারই অংশ হিসেবে জহুরুল ইসলামও তার বাড়িতে ভূরিভোজের আয়োজন করেন। সেখানে নেতা-কর্মী ছাড়াও বাইরে থেকে আসা অতিথিরা খাবার খান।

এ বিষয়ে ঝাউদিয়া ইউপির দুই প্রতিদ্ব›দ্বী প্রার্থী অভিযোগ করে বলেন, ভোটারদের আকৃষ্ট করতে আইন ভঙ্গ করে নৌকার প্রার্থী ভূরিভোজ করিয়েছেন। সেখানে কয়েক শত মানুষ অংশ নিয়েছেন। নৌকার প্রার্থী হওয়ায় তিনি প্রভাব বিস্তার করতে এসব করছেন। বিষয়টি নির্বাচনী কর্মকর্তাদের দেখা উচিত।

চেয়ারম্যান প্রার্থী জহুরুল ইসলাম বলেন, তেমন কিছু নয়, কিছু মানুষের জন্য খাওয়ার ব্যবস্থা করা হয়েছিল। প্রতিবেশী ও এলাকার লোকজনকে খাওয়ানো হয়। নির্বাচনী বিধি অনুযায়ী, তফসিল ঘোষণার পর কোনো প্রার্থী দলীয় সমাবেশ ও খাবারের আয়োজন, এমনকি টাকা পয়সা বিতরণ করতে পারবেন না। এ বিষয়ে জানতে চাইলে ঝাউদিয়া ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা আবদুল মতিন বলেন, বিষয়টি আমার জানা নেই। খোঁজ নিয়ে সত্যতা পেলে ব্যবস্থা নেওয়া হবে।

আয়েশা আক্তার/অননিউজ24

আরো দেখুনঃ