কৈশোর -বান্ধব স্বাস্থ্যসেবা বিষয়ক ময়মনসিংহ বিভাগীয় মতবিনিময় সভা

ময়মনসিংহ প্রতিনিধি।।

তরুণ স্বেচ্ছাসেবী সংযুক্তি কৈশোর-বান্ধব সেবার মান বৃদ্ধি করবে’ এই স্লোগানকে সামনে রেখে নিয়ে বুধবার (২০ এপ্রিল) সিরাক-বাংলাদেশ এর আয়োজনে অনুষ্ঠিত হয় কৈশোর-বান্ধব স্বাস্থ্যসেবা বিষয়ক ময়মনসিংহ বিভাগীয় মতবিনিময় সভা।

USAID ‘সুখী জীবন’ প্রকল্পের অর্থায়নে এবং পাথফাইন্ডার ইন্টারন্যাশনাল এর সমন্বয়ে, অনুষ্ঠানটিতে সার্বিক সহযোগিতা করে পরিবার পরিকল্পনা অধিদপ্তর।

সিরাক-বাংলাদেশ এর নির্বাহী পরিচালক এস এম সৈকত এর সঞ্চালনায় ও ময়মনসিংহ বিভাগীয় পরিবার পরিকল্পনা পরিচালক মোহাম্মদ আবদুল আউয়ালএর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ময়মনসিংহ জেলা পরিবার পরিকল্পনা কার্যালয় এর উপ-পরিচালক মেহেরুন্নেছা সিদ্দিকী , নেত্রকোনা জেলা পরিবার পরিকল্পনা কার্যালয় এর উপ-পরিচালক মোঃ আনিসুর রহমান , পাথফাইন্ডার ইন্টারন‌্যাশনাল এর রিজিওনাল পোগ্রাম ম্যানেজার এ টি এম রফিকুল ইসলাম, ডা. জাকিয়া ফ্যামিলি প্লানিং কমপ্লিয়ান্স কো-অর্ডিনেটর এবং এমএনএসএস কো-অর্ডিনেটর শম্পা সেন গুপ্তা ।

এসময় আরো উপস্থিত ছিলেন নির্ধারিত কর্মএলাকার উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের কর্মকর্তাবৃন্দ কৈশোর-বান্ধব স্বাস্থ‌্যসেবা কেন্দ্রগুলোর উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসারবৃন্দ, ময়মনসিংহ ও নেত্রকোণা জেলার ১০ টি কৈশোর-বান্ধব স্বাস্থ‌্যসেবা কেন্দ্রের পরিবার পরিকল্পনা পরিদর্শিকা, ২০ জন ভলান্টিয়ার পিয়ার লিডারগণ এবং সিরাক-বাংলাদেশ এর সহকারী পরিচালক মোঃ সেলিম মিয়া, প্রোগ্রাম এসোসিয়েট শফিউল্লাই লিমন সহ অন‌্যান‌্য সদস‌্যগণ।

সভায় তরুণদের পরিবার পরিকল্পনা কার্যক্রমে অন্তর্ভুক্ত করা, এবং বর্তমান প্রেক্ষাপটে কৈশোর-বান্ধব স্বাস্থ‌্যসেবা কেন্দ্রে ভলান্টিয়ার পিয়ার লিডার এর সেবা প্রদানের যৌক্তিকতা এবং সেবাকেন্দ্রের অবস্থা ও কৈশোর-বান্ধব সেবাকেন্দ্রের কার্যক্রম বৃদ্ধিতে ক্যাম্পেইন পরিচালনা বিষয়ে মতামত বিনিময় করা হয় এবং মাঠ পর্যায়ে সরকারী ও বেসরকারী সমন্বিত উদ্যোগের বিষয়ে সুপারিশ করা হয়।

আরো দেখুনঃ