চারদিন বন্ধের পর হিলিতে ফিলিং স্টেশনে মিলছে অকটেন তেল এখনো পেট্রোল পাওয়া যাচ্ছেনা

হিলি প্রতিনিধি

সরবরাহ সংকটের কারনে টানা চারদিন বন্ধের দিনাজপুরের সীমান্তবর্তী এলাকা হিলিতে ফিলিং স্টেশনে মিলছে অকটেন তেল। তবে এখনও ফিলিং স্টেশনে মিলছে না পেট্রোল তেল। তবে কয়েকদিন ধরে পেট্রোল ও অকটেন না পেলেও বর্তমানে অকটেন তেল পাওয়াতে কিছুটা হলেও স্বস্তি ফিরেছে যানবাহন চালকদের মাঝে। অনেক মোটরসাইকেল চালক পেট্রোলের পরিবর্তে অকটেন দিয়ে গাড়ির জ্বালানির চাহীদা মেটাচ্ছেন।

সোমবার সকাল থেকে হিলির সাদুড়িয়া গ্রামে অবস্থিত মেসার্স হিলি ফিলিং স্টেশনে অকটেন তেল বিক্রি শুরু হয়েছে। তবে এখনো পেট্রোল তেলের বিক্রি শুরু হয়নি।এর ফলে মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহন মালিকরা তেল নিতে ফিলিং স্টেশনে ভিড় করছেন।

ফিলিং স্টেশনে তেল নিতে আসা মোটরসাইকেল চালক তোফাজ্জল হোসেন বলেন, আমাদের হিলিতে একটি মাত্র ফিলিং স্টেশন রয়েছে যেখান থেকে তেল নিয়ে মোটরসাইকেল চালিয়ে থাকি। কিন্তু গত ১০/১১দিন ধরে পাম্পে তেল নিতে এসে তেল পাচ্ছিলামনা। মাঝে কয়েকদিন অকটেন পেলেও এরপরে কোন তেল পাওয়া যাচ্ছিলনা। না পেট্রোল ছিল না অকটেন পাম্পে দুটির কোন তেলই ছিলোনা। তাই বাধ্যহয়ে খোলা বাজার থেকে ১শ ২০টাকা লিটার হিসেবে তেল কিনে মোটরসাইকেল চালাতে হয়েছিল। আজ সকালে এই পথ দিয়ে যাওয়ার সময় তেল নিতে এসে ঢুকে দেখি তেল রয়েছে তবে সেটা অকটেন তারপরেও মোটরসাইকেল চালানোর জন্য সেই অকটেন তেল নিলাম। যেহেতু বাহিরে থেকে বাড়তি দামে কিনতে হচ্ছিল বর্তমানে অকটেন পাওয়াতে কিছুটা সুবিধা হচ্ছে। তবে পেট্রোল এলে আরো ভালো হতো।

প্রাইভেটকার চালক সুজন হোসেন বলেন, গতকয়েকদিন ধরেই হিলিতে ফিলিং স্টেশনে পেট্রোল অকটেন তেল পাওয়া যাচ্ছিলনা। একইভাবে আশেপাশের উপজেলাগুলোর ফিলিং স্টেশনে কোন তেল পাচ্ছিলামনা বাধ্য হয়ে কার বাহির করা বন্ধ রেখেছিলাম। কয়েকদিন পর আজ শুনলাম ফিলিং স্টেশনে তেল এসেছে যার কারনে প্রাইভেট কার নিয়ে এসে অকটেন তেল নিলাম। কয়েকদিন পর তেল পাওয়াতে কার বাহির করা নিয়ে যে ঝামেলা তৈরি হয়েছিল সেটি কেটে গেল।

মেসার্স হিলি ফিলিং স্টেশনের ম্যানেজার গোলাম রব্বানী বলেন,আমরা ডিপো থেকে তেলের সরবরাহ না পাওয়ায় তেল বিক্রি বন্ধ রেখেছিলাম। আগের মজুদ শেষ হয়ে যাওয়ায় চারদিন ধরে অকটেন বিক্রি বন্ধ রয়েছে। গতকাল রাতে আমরা ডিপো থেকে সাড়ে ৪ হাজার লিটার অকটেন পেয়েছি সেই তেল বর্তমানে বিক্রি করছি। এছাড়া পেট্রোল তেলের মজুদ শেষ হয়ে যাওয়ায় গত দশ দিন ধরে পেট্রোল বিক্রি বন্ধ রয়েছে নতুন করে পেলে অকটেনের মতো পেট্রোল বিক্রি শুরু হবে। তবে আগে থেকেই ফিলিং স্টেশনে ডিজেল তেলের সরবরাহ স্বাভাবিক রয়েছে।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলম বলেন, সারাদেশের ন্যায় হিলিতে ফিলিং স্টেশনে জ্বালানি তেলের সরবরাহ সংকট ছিল। গতকাল তারা ডিপো থেকে অকটেন তেল পাওয়ায় সেই সংকট কিছুটা কেটেছে। তারপরেও আমরা বিষয়টি নজরদারিতে রাখছি তেল নিয়ে কেউ যদি কোনধরনের কারসাজি করে তাহহলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আরো দেখুনঃ