জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস ২০২৩ উদযাপিত

অনলািইন ডেস্ক।।

দেশব্যাপী নানান কর্মসূচির মাধ্যমে জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস ২০২৩ উদযাপন করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। এ বছর ক্রীড়া দিবসের প্রতিপাদ্য ‘স্মার্ট বাংলাদেশ, স্মার্ট ক্রীড়াঙ্গন শেখ হাসিনার দর্শন।’ বৃহস্পতিবার (৬ এপ্রিল) সকালে দিবসটি উপলক্ষে রাজধানীর শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্স থেকে শুরু করে হাইকোর্ট-শিক্ষা ভবন হয়ে পুনরায় শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্স প্রাঙ্গণ পর্যন্ত এক বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

শোভাযাত্রার আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন যুব ও ক্রীড়া সচিব ড. মহিউদ্দিন আহমেদ। এ সময় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়সহ বিভিন্ন দপ্তর সংস্থার কর্মকর্তারা, ক্রীড়া ফেডারেশনের নেতারা, ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠকরা উপস্থিত ছিলেন। র‌্যালির শুরুতে সকাল সাড়ে ৭টায় শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে ড. মহিউদ্দিন আহমেদ বলেন, প্রধানমন্ত্রীর অকুণ্ঠ সর্মথন, সার্বিক সহযোগিতা ও সুনিপুণ দিকনির্দেশনায় অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে বাংলাদেশের ক্রীড়াঙ্গন।

আলোচনাসভায় আরও বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (ক্রীড়া) মো. নজরুল ইসলাম, অতিরিক্ত সচিব (প্রশাসন) মো. মোস্তফা কামাল মজুমদার, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব পরিমল সিংহ প্রমুখ। এ ছাড়া এক শুভেচ্ছা বার্তায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি দেশের সব ক্রীড়াবিদ, ক্রীড়া সংগঠক, প্রশিক্ষক, কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সবাইকে জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবসের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

শান্ত/অননিউজ

আরো দেখুনঃ