টানা ২দিন বন্ধের পর স্থলবন্দর দিয়ে আমদানি রফতানি শুরু

হিলি প্রতিনিধি।।

স্বাধীনতা সুবর্ন জয়ন্তী ও মহান বিজয় দিবস এবং সাপ্তাহিক ছুটির কারনে টানা দুদিন বন্ধের পর দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মাঝে পণ্য আমদানি রফতানিসহ বন্দরের ভেতরের সকল কার্যক্রম আবারো শুরু হয়েছে।

শনিবার সকাল সাড়ে ১০টায় ভারত থেকে আমদানিকৃত পণ্যবাহী ট্রাক হিলি স্থলবন্দরে প্রবেশের মধ্য দিয়ে দুদেশের মাঝে আমদানি রফতানি কার্যক্রম শুরু হয়। এদিকে ছুটির কারনে বন্দর দিয়ে আমদানি রফতানি বন্ধ থাকলেও এসময় হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট দিয়ে ভারত থেকে পাসপোর্ট যাত্রীদের দেশে ফেরা চালু ছিল বলে জানিয়েছে ইমিগ্রেশন কতৃপক্ষ।

হিলি স্থলবন্দর আমদানি রফতানিকারক গ্রুপের সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান বলেন, গত বৃহস্পতিবার ১৬ই ডিসেম্বর আমাদের মহান বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ন জয়ন্তী।

এউপলক্ষ্যে সরকারী ছুটির কারনে কাস্টমসের কার্যক্রম বন্ধের কারনে ওই দিন বন্দর দিয়ে দুদেশের মাঝে পণ্য আমদানি রফতানি বানিজ্য কার্যক্রম বন্ধ ছিল। এছাড়া শুক্রবার সাপ্তাহিক ছুটির কারনে এদিনো বন্দর দিয়ে আমদানি রফতানিবন্ধসহ বন্দরের ভেতরের সকল কার্যক্রম পুরোপুরি বন্ধ ছিল।

আজ শনিবার সকালে ভারত থেকে পণ্যবাহী ট্রাক প্রবেশের মধ্য দিয়ে বন্দর দিয়ে দুদেশের মাঝে পণ্য আমদানি রফতানি কার্যক্রম শুরু হয়েছে। সেই সাথে বন্দরের ভেতরে পণ্য লোড আনলোড ডেলিভারীসহ সকল কার্যক্রম স্বাভাবিক গতিতে শুরু হয়েছে।

আয়েশা আক্তার/অননিউজ24

আরো দেখুনঃ