হিলিতে ৩০ভাগ সিলেবাসে এসএসসি পরিক্ষার দাবীতে মানববন্ধন

হিলি প্রতিনিধি।।

দিনাজপুরের হিলিতে করোনার কারনে দীর্ঘ১৮মাস শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের কারনে তেমনভাবে পড়ালেখা না হওয়ায় ৭০ভাগের পরিবর্তে ৩০ভাগ সিলেবাসে এসএসসি পরিক্ষার দাবীতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

হিলির বিভিন্ন স্কুলে অধ্যায়নরত ২০২২ ব্যাচের এসএসসি পরিক্ষার্থীদের আয়োজনে হাকিমপুর প্রেসক্লাবের সামনে শনিবার সকাল সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসুচী পালন করেন শিক্ষার্থীরা।

মানববন্ধনে শিক্ষার্থী বখতিয়ার আহমেদ ও আহনাফ আহমেদ বলেন, করোনার কারনে দীর্ঘ ১৮মাস সারাদেশের ন্যায় হিলির সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ছিল। যার কারনে আমাদের পড়ালেখা তেমনভাবে হয়নি।২০২২ সালের পরিক্ষা হওয়া পর্যন্ত স্কুল খোলায় আমরা ৭মাস সময় পাচ্ছি। কিন্তু তাতে করে শিক্ষা মন্ত্রনালয় কতৃক নির্ধারীত ৭০ভাগ সিলেবাসে পরিক্ষার যে প্রস্তুতি তা সম্পুর্ন করা মোটেই সম্ভব নয়।

তাই আগামী ২০২২ সালে অনুষ্ঠিত হতে যাওয়া এসএসসি পরিক্ষায় ৭০ভাগ সিলেবাসের পরিবর্তে ৩০ভাগ সিলেবাসে পরিক্ষা নেওয়ার দাবী করছি আমরা।এছাড়া ২০২১ শিক্ষাবর্ষের এসএসসি শিক্ষার্থীদের যে শর্ট পদ্ধতিতে পরিক্ষা নেওয়া হয়েছে আমাদের সেই ভাবে পরিক্ষা গ্রহনের দাবীতে আমাদের এই আন্দোলন চলছে। যতদিন আমাদের দাবী পুরন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলেও জানান তারা।

আয়েশা আক্তার/অননিউজ24

আরো দেখুনঃ