ট্রেনে অগ্নিসংযোগকারীদের শাস্তির আওতায় আনবে সরকার’

অনলাইন ডেস্ক।।

তেজগাঁওয়ে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে অগ্নিসংযোগের ঘটনায় সরকার যথাযথ তদন্তের মধ্য দিয়ে প্রকৃত দোষীদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনবে বলে আশা প্রকাশ করেছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।

বুধবার (২০ ডিসেম্বর) সকালে সুপ্রিম কোর্টের নতুন রেকর্ড ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ আশা প্রকাশ করেন তিনি।

প্রধান বিচারপতি বলেন, মানুষের ওপর যারা আক্রমণ করে তাদের মনুষ্যত্ববোধ আছে কি না সন্দেহের অবকাশ রয়েছে। তেজগাঁওয়ে মোহনগঞ্জ এক্সপ্রেসে অগ্নিসংযোগের ঘটনার বিষয়ে সরকার যথাযথ তদন্তের মধ্য দিয়ে প্রকৃত দোষীদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনবে বলে আশা করি।

তিনি বলেন, যারা আগুন দিয়ে মানুষ হত্যা করে সঠিক তদন্তের মাধ্যমে সরকার তাদের খুঁজে বের করে শাস্তির ব্যবস্থা করার উদ্যোগ নেবে। যারা দুষ্কৃতকারী তাদের বিচারের আওতায় আনতে হবে।

সুপ্রিম কোর্টের জন্য ২৭৯ কোটি ৪১ লাখ ৪৩ হাজার টাকা ব্যয়ে নতুন রেকর্ড ভবন নির্মাণ করা হচ্ছে। সুপ্রিম কোর্টে এতদিন কোনো রেকর্ড শাখা ছিল না। এটি নির্মাণ করে দেওয়ায় সরকারের প্রতি কৃতজ্ঞতাও জানান প্রধান বিচারপতি।

এর আগে মঙ্গলবার ভোর ৫টায় রাজধানীর তেজগাঁওয়ে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে দুর্বৃত্তরা অগ্নিসংযোগ করে। এ ঘটনায় মা ও শিশুসন্তানসহ চার যাত্রী নিহত হন। পরে এ ঘটনায় কমলাপুর রেলওয়ে থানায় মামলা করা হয়। মঙ্গলবার রাতে রেলওয়ের ট্রেন পরিচালক খালেদ মোশাররফ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন বলেন, তেজগাঁওয়ে ট্রেনে অগ্নিসংযোগের ঘটনায় রেলের ডিস্ট্রিক্ট ট্রান্সপোর্ট অফিসারকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

সূত্র : আরটিভি অনলাইন

এফআর/অননিউজ

আরো দেখুনঃ