তিতাসে ‘মানবকল্যাণ সংস্থা’র উদ্যোগে হিফজুল কোরআন প্রতিযোগিতা ‘২৩ সম্পন্ন

তিতাস (কুমিল্লা) প্রতিনিধি।।

তিতাসে ‘মানবকল্যাণ সংস্থা’র উদ্যোগে ৭ম হিফজুল কোরআন প্রতিযোগিতা ‘২৩ সম্পন্ন হয়েছে।’সৃজনশীল এবং আদর্শ সমাজ প্রতিষ্ঠায় আমরা দীপ্ত অঙ্গীকারবদ্ধ’-এই শ্লোগানকে সামনে রেখে ১৮ ফেব্রুয়ারি শনিবার সন্ধ্যায় তিতাস উপজেলার জিয়ারকান্দির সামাজিক সংগঠন ‘মানবকল্যাণ সংস্থা’র উদ্যোগে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপজেলার ঐতিহ্যবাহী জিয়ারকান্দি মধ্যপাড়া বালুর মাঠে উক্ত অনুষ্ঠিত অনুষ্ঠানে সঞ্চালক হিসেবে দায়িত্ব পালন করেন, নন্দিত উপস্থাপক, মুহাম্মদ আবু তাহের নয়ন ও মানবকল্যাণ সংঘ-এর সহকারী পরিচালক, মো. সাইফুল ইসলাম। প্রধান বিচারক হিসেবে উপস্থিত ছিলেন, আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত ক্বারী মুহাম্মদ ওয়ালী উল্লাহ।

তিনদিনব্যাপী অনুষ্ঠিত এই প্রতিযোগীতায় দুই ভাগে কুমিল্লা জেলার বিভিন্ন উপজেলা হতে শত শত হাফেজ অংশ নেন। বিচারকমন্ডলীদের চুলচেরা বিশ্লেষণে চুড়ান্ত ফলাফলে ৫ পারা হতে বিজয়ীরা হন-০১. মো. নাজমুল হাসান, ০২. মোঃ মমতাজিম বিল্লাহ, ০৩.মোসাম্মৎ শামীমা আক্তার, ৪.মোঃ ইমরান হোসেন, ০৫.মোঃ শাহিন আহমেদ, ০৬. মোঃ আব্দুল্লাহ ফরাজি, ০৭.মোহাম্মদ আরাফাত হোসেন, ০৮.মোহাম্মদ রায়হান আহমেদ,০৯.মোসাঃ মরিয়ম আক্তার, ১০.মোহাম্মদ ইমতিয়াস আসিফ, ১১. মোসাঃ মারিয়া আক্তার, ১২.মোঃ রাকিবুল ইসলাম, ১৩.মোহাম্মদ ফয়জুল্লাহ, ১৪. মোসাঃ নাইমা আক্তার ও ১৫. মোহাম্মদ ফাহিম আহমেদ এবং ১০ পারা হতে হতে ০১.মোহাম্মদ ইউসুফ আলী, ০২. মোঃ কামরান হাসান, ০৩.মোহাম্মদ কাউসার আহমেদ, ০৪. মোহাম্মদ আবিদ হাসান, ০৫. মোঃ জুনায়েদ আহমেদ, ০৬. মোসাম্মৎ খাদিজা আক্তার, ০৭. মোঃ আনাস, ০৮. মোসাঃ আমেনা আক্তার, ০৯. মোহাম্মদ ফয়সাল আহমেদ, ১০. মোহাম্মদ তাওহীদুল ইসলাম, ১১. মোঃ মোকতাদির করিম, ১২. মোঃ আব্দুল কাদের, ১৩. মোহাম্মদ জুনায়েদ সিদ্দিক, ১৪. মোঃ সাকিবুল ইসলাম সজীব ও ১৫. মোঃ আব্দুল্লাহ আল মামুন।

এই ৩০ জন বিজয়ীদের সম্মাননা স্মারক, নগদ অর্থ ও সনদপত্র প্রদান করা হয়। পাশাপাশি সামাজিক ও মানবিক কর্মকাণ্ডের স্বীকৃতি স্বরূপ কয়েকজন বিশিষ্ট ব্যক্তি ও সংগঠনকে সম্মাননা স্মারক প্রদান করে এই সংগঠন।

সামাজিক কর্মকাণ্ডে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ সম্মাননা স্মারক প্রাপ্ত হন, বিশিষ্টসমাজ সেবক মোঃ মাহবুবুল আলম সরকার, (পরিচালক, কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৩), বিশিষ্ট সমাজসেবক মোঃ এমদাদ হোসেন আখন্দ (সাবেক চেয়ারম্যান, জিয়ারকান্দি ইউনিয়ন), মো. আলী আশরাফ খান (কবি, কলামিস্ট ও সমাজকর্মী), মোঃ শামসু উদ্দিন সোহেল (করোনা কালে বিশেষ স্বাস্থ্য সেবা) ও সামাজিক কর্মকাণ্ডে বিশেষ ভূমিকা রাখায়, জিয়ারকান্দি সমাজকল্যাণ সংঘ।

এছাড়াও সমাজসেবা, সাংবাদিকতা ও শিক্ষকতায় উল্লেখযোগ্য ভূমিকা রাখায় বিভিন্ন ক্যাটাগরিতে উপহার প্রদান করা হয়, সাংবাদিক মুহাম্মদ হানিফ খান, মোঃ বিল্লাল মোল্লা, হাবিবুর রহমান ও স্বেচ্ছাসেবী তৈয়ব আলীসহ বেশ কয়েকজনকে।

এসময় বিভিন্ন উপজেলা হতে আগত মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থী এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উল্লেখ্য যে, বিগত সাত বছর ধরে জাপান প্রবাসী ও তরুণ সমাজসেবী মোঃ নাজমুল হাসানের তত্বাবধানে এই গুরুত্বপূর্ণ অনুষ্ঠান ধারাবাহিকভাবে অনুষ্ঠিত হয়ে আসছে।

আরো দেখুনঃ