তুর্কমেনিস্তানকে উড়িয়ে উড়ন্ত শুরু যুব বাঘিনীদের

অনলাইন ডেস্ক।।

এএফসি অনূর্ধ্ব-২০ নারী এশিয়ান কাপের বাছাই পর্বে নিজের প্রথম ম্যাচে তুর্কমেনিস্তানের বিপক্ষে ৪-০ গোলে জয় পেয়েছে বাংলাদেশ। শুক্রবার (১০ মার্চ) কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকে আক্রমণ আর পাল্টা আক্রমণে খেলা রোমাঞ্চকর হয়ে ওঠে।

এদিন ম্যাচের শুরু থেকেই প্রাধান্য বজায় রাখে যুব বাঘিনীরা। একাধিক সুযোগ তৈরি করলেও শেষপর্যন্ত অতিরিক্ত সময় পর্যন্ত কাঙ্ক্ষিত গোলের জন্য অপেক্ষা করতে হয় বাংলাদেশ দলকে।

প্রথমার্ধের অতিরিক্ত সময়ে আকলিমা খাতুনের গোলে লিড নিয়ে বিরতিতে যায় বাংলাদেশ। তবে গোলটি হ্যান্ডবল বলে দাবি জানিয়েছিল তুর্কমেনিস্তান। এমনকি হ্যান্ডবল দাবিতে মাঠে প্রবেশ করেন দলটির কোচ। কিন্তু নিজের সিদ্ধান্তে অঢেল থাকেন রেফারি।

কাউন্টার অ্যাটাকে একাধিক গোলের সুযোগ পেয়েছিল তুর্কমেনিস্তানও। তবে গোলপোস্ট অক্ষত রাখেন বাঘিনীদের গোলকিপার রুপ্না চাকমা। ম্যাচের ৭২তম মিনিটে আকলিমা আবারও জালের দেখা পান। দুই মিনিট ব্যবধানে আরও দুইবার প্রতিপক্ষের জালে বল পাঠান স্বপ্না।

ম্যাচের ৮১তম মিনিটে স্বপ্না রানীর গোলে ব্যবধান বাড়ে বাংলাদেশের। ইতি খাতুনের ক্রস থেকে হেডে দলকে তৃতীয়বারের এগিয়ে দেন স্বপ্না।

এর এক মিনিট পরই নিজের দ্বিতীয় গোলটি করে জয় নিশ্চিত করেন স্বপ্না রানী। শাহেদা আক্তার রিপার কাটব্যাক থেকে স্বপ্নার নেওয়া কোনাকুনি শট তুর্কিমেনিস্তান মিডফিল্ডার মামেদোভা মালিকার পায়ে লেগে জালের দেখা পায়।

শেষপর্যন্ত আর কোনো গোল না হলে ৪-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বাঘিনীরা।

আরো দেখুনঃ