সৌদি আরবে যাচ্ছেন লিওনেল মেসি

অনলাইন ডেস্ক।।

মধ্যপ্রাচ্যের দেশ কাতারে বিশ্বকাপ জেতার আনন্দের রেশ এখনো কাটেনি বলা চলে লিওনেল মেসির। কিন্তু ক্লাব ক্যারিয়ারের চলতি মৌসুমে আর্জেন্টাইন এই মহাতারকার দিকে একের পর এক সমালোচনার তোপ ধেয়ে আসছে।

উয়েফা চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলো রাউন্ড থেকেই ছিটকে গেছে ফরাসি লিগ চ্যাম্পিয়ন পিএসজি। যেখানে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখের বিপক্ষে হারে অধরা ইউরোপের শ্রেষ্ঠত্ব অর্জনের পথে আবারও ব্যর্থ কাতারি মালিকানাধীন ক্লাবটি।

বায়ার্ন মিউনিখের বিপক্ষে দুই লেগ মিলিয়ে একটি গোলও করতে পারেননি মেসি। তাই ফরাসি সংবাদমাধ্যমগুলো মেসিকে নিয়ে সমালোচনায় মেতেছে। তাতে পিএসজির সঙ্গে তার চুক্তি নবায়নের বিষয়টিও পড়ে গেছে অনিশ্চয়তার মুখে।

চলতি মৌসুম শেষেই পিএসজির সঙ্গে মেসির বর্তমান মেয়াদের চুক্তি শেষ হবে। তবে প্যারিসের ক্লাবের পরবর্তী গন্তব্য ঠিক করেননি তিনি। ভবিষ্যৎ গন্তব্যের এখনো কোনো ইঙ্গিতও দেননি মেসি। তবে পিএসজির সঙ্গে তার চুক্তি নবায়নের আলোচনাও ফলপ্রসূ হয়নি।

কিন্তু মেসির সৌদি আরব সফর ঘিরে নতুন জল্পনাকল্পনা উঁকি দিচ্ছে। চলতি মাসের শেষ দিকে আরব দেশটিতে যাবেন রেকর্ড সাতবারের ব্যালন ডি’ওর জয়ী এই তারকা।

তবে মেসির এই সফর ফুটবলীয় কোনো কারণে নয় বলে জানা গেছে। সৌদি আরবের পর্যটন খাতের শুভেচ্ছাদূত হওয়ার পরিপ্রেক্ষিতেই পরিবারসহ মধ্যপ্রাচ্যের দেশটিতে ভ্রমণ করবেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

গত বছরের মে মাসে মেসিকে শুভেচ্ছাদূত বানায় সৌদি আরব। নিজেদের পর্যটন খাতকে এগিয়ে নিতে মেসির পেছনে বছরের প্রায় ৩০ মিলিয়ন ইউরো খরচ করছে তারা। এতে দ্বিতীয়বার মধ্যপ্রাচ্যের দেশটিতে সফর করবেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের মতে, মেসি তার ভবিষ্যৎ ঠিকানা হিসেবে পিএসজিকেই প্রথম প্রাধান্য দিচ্ছেন। দুই পক্ষের আলোচনা ফলপ্রসূ না হলে পুরনো দুই ক্লাব বার্সেলোনা ও নিউওয়েলস বয়েজ তার দিকে চেয়ে থাকবে।

মেসিকে নিজেদের দলে ভেড়াতে মুখিয়ে আছে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকার খেলা ক্লাব ইন্টার মিয়ামিও। ফলে সৌদি আরবের ক্লাবগুলো মেসির ভাবনা থেকে অনেকটাই দূরে রয়েছে। তবে ক্রিশ্চিয়ানো রোনালদোর প্রতিদ্বন্দ্বী ক্লাব আল-হিলাল চেষ্টা করে যাচ্ছে।

আরো দেখুনঃ