তেঁতুলিয়ায় গম বিক্রিতে অনিয়ম করায় ডিলারের ১ বছরের কারাদণ্ড

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি |

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় গম বিক্রিতে অনিয়মের অভিযোগে এবং তার সত্যতা পাওয়ায় মেসার্স রিপন এন্টার প্রাইজের স্বত্বাধিকারী নজিমুল হক (৩৫) নামে এক গম ডিলারকে ১ বছরের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিকেলে জেলার তেঁতুলিয়া উপজেলার বুড়াবুড়ি ইউনিয়ন পরিষদে ভ্রাম্যমান আদালত বসিয়ে তাকে কারাদণ্ডের আদেশ দেন তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা।

জানা যায়, উপজেলা প্রশাসনের কাছে বিভিন্ন মাধ্যমে অভিযোগ আসছিল শিলাইকুঠি বাজারে গম বিক্রিতে অনিয়ম চলছে। সেই সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। এসময় গম বীজ স্থানীয় কৃষকের নিকট বিক্রির প্রমাণস্বরূপ বিক্রির রশিদ, স্টক রেজিস্টার বা সংগ্রহ রেজিস্টার ইত্যাদিও প্রদর্শন করতে না পারার পাশাপাশি জব্দকৃত টালি খাতা যাচাই করলে ডিলার নজিমুল মৌখিক স্বীকারোক্তি দেন। পরে তাকে ইউনিয়ন পরিষদে নিয়ে ভ্রাম্যমান আদালত বসিয়ে ভোক্তা অধিকার আইন ভঙ্গ করার দায়ে দুটি পৃথক ধারায় ১ বছরের কারাদণ্ড প্রদান করে জেলা কারাগারে প্রেরণ করা হয়।

এ সময় উপজেলা কৃষি কর্মকর্তা জাহাঙ্গীর আলম, স্থানীয় ইউপি চেয়ারম্যান তারেক হোসেন ও তেঁতুলিয়া মডেল থানার এসআই মাহফুজ সঙ্গীয় ফোর্সসহ স্থানীয় প্রায় ৩০০ কৃষক উপস্থিত ছিলেন।

আরো দেখুনঃ