তেঁতুলিয়ায় তিন ব্যক্তিকে সাত দিন করে কারাদণ্ড

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সেতু সংলগ্ন স্থানে বালু ও মাটি কেটে পাথর-বালু উত্তোলণ করায় আবু তাহের (২০), হাফিজার রহমান (২৭) ও খাদেমুল ইসলাম (২৫) নামে তিন ব্যক্তিকে ভ্রাম্যমান আদালতে ৭ দিন করে কারাদণ্ড প্রদান করা হয়েছে।

সোমবার (২৯ মে) দুপুরে তেঁতুলিয়া উপজেলার শালবাহান ইউনিয়নের বালাবাড়ী কালিতলা ডাহুক নদীর সেতু সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান আদালতে তাদের কারাদণ্ড প্রদান করেন তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ চন্দ্র সাহা।

তিনি জানান, অবৈধ ভাবে ডাহুক নদীর কালিতলা ব্রীজ সংলগ্ন স্থানে রাস্তা ও ব্রীজের ক্ষতিুসাধন করে বালু ও মাটি কেটে দীর্ঘদিন যাবৎ পাথর-বালু উত্তোলণ করে আসছিল তারা। এরি ধারাবাহিকতায় খবর পেয়ে অভিযান পরিচালনা করে পাথর- বালু উত্তোলনের সময় তাদের আটক করে তিন জনকে তাৎক্ষনিক বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ মোতাবেক সাত দিনের কারাদণ্ড প্রদান করা হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন, উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের ডাহুকগুচ্ছগ্রামের মোস্তফা কামালের ছেলে আবু তাহের, হারাদিঘী গ্রামের হবিবর রহমানের ছেলে হাফিজার রহমান ও সরকারপাড়া গ্রামের মফিজুল ইসলামের ছেলে খাদেমুল ইসলাম। একই সময় ঘটনাস্থল থেকে পাথর ও বালুসহ ৩টি ট্রলি জব্দ করা হয়।

এসকেডি/অননিউজ

আরো দেখুনঃ