তোরা ফাউন্ডেশনের চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে বাগমারায় সংবাদ সম্মেলন

বাগমারা (রাজশাহী) প্রতিনিধি

বাগমারায় ক্রয়কৃত জমিতে দোকান ঘর নির্মাণ নিয়ে বিরোধের জের ধরে তোরা ফাউন্ডেশনের চেয়ারম্যান কামরুজ্জামানের বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়ে সংবাদ সম্মেলনে অপপ্রচার চালানো হয়েছে। এর প্রতিবাদে রোববার তোরা ফাউন্ডেশনের নন্দনপুর-চিকাবাড়ীস্থ প্রধান কার্যালয়ে এক পাল্টা সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তোরা ফাউন্ডেশনের চেয়ারম্যান কামরুজ্জামান দাবি করেন, মাদারীগঞ্জ বাজারে হাসনিপুর মৌজায় ২৭৩৭ নং দাগে সাবের আলীর নিকট থেকে ৪৫২৩১ নং দলিল মুলে আবুল কাশেম মোট ১৮ শতক জমি ক্রয় করেন। আবুল কাশেমের মৃত্যুর পর তার ওয়ারিশগণের নিকট থেকে ৩৮৬২ নং দলিল মুলে তোরা ফাউন্ডেশনের পক্ষে ১৮ শতক এর কাত সোয়া ৬ শতক জমি দুইটি ঘরসহ ক্রয় করা হয়।

সম্প্রতি ক্রয়কৃত ওই জমিতে দোকান ঘর নির্মাণ কাজ শুরু করলে জনৈক তোজাম্মেল হক ও তার লাঠিয়াল বাহিনীর লোকজন আমার কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে। কিন্তু চাঁদা না দেওয়ায় তোজাম্মেল হকের নেতৃত্বে তার বাহিনীর লোকজন হামলা চালিয়ে নবনির্মিত দোকান ঘর ভাংচুর করে। এ ঘটনায় থানায় মামলা হওয়ার পর তদন্তে ঘটনার সত্যতা পাওয়ায় পুলিশ তোজাম্মেল হককে গ্রেফতার করে জেলহাজতে পাঠায়।

এতে তোজাম্মেল হক ক্ষিপ্ত হয়ে জামিনে আসার পর গত বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করে আমাকে ভূমিদস্যু বলে আখ্যা দিয়ে এবং বিভিন্ন অপবাদ দিয়ে মিথ্যা অপপ্রচার চালায়। ওই সংবাদ সম্মেলনের মিথ্যা তথ্যের ভিত্তিতে শুক্রবার দৈনিক আমাদের সময়সহ বিভিন্ন পত্রিকায় আমার নাম জড়িয়ে যে সংবাদ পরিবেশিত হয়েছে তা আদৌ সঠিক নয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন স্বপ্নের আলো ফাউন্ডেশনের চেয়ারম্যান আমিনুল ইসলাম, তোরা ইলেকট্রনিক্সের ম্যানেজার আবু ইসাহাক, তোরা ফাউন্ডেশনের অডিট অফিসার নাজমুল ইসলাম ও বেলাল মন্ডল।

আরো দেখুনঃ