বাগমারায় কীটনাশক প্রয়োগ করে সড়কের অর্ধশত তালগাছ মেরে ফেললেন আ.লীগ নেতা

বাগমারা (রাজশাহী) প্রতিনিধি

নিজের লাগানো আমগাছ রক্ষার জন্য সড়কের অর্ধশত তালগাছ কীটনাশক প্রয়োগ করে মেরে ফেলেছেন এক আওয়ামী লীগ নেতা। ঘটনাটি ঘটেছে রাজশহীর বাগমারা উপজেলার শুভডাঙ্গা ইউনিয়নের হাট বাইগাছা এলাকায়। এ ঘটনায় এলাকাবাসির মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, শুভডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি ও করখন্ড দাখিল মাদ্রাসার সহকারি শিক্ষক শাহরিয়ার আলম সম্প্রতি হাটগাঙ্গোপাড়া-ভবানীগঞ্জ রোর্ডের হাট বাইগাছা এলাকায় সড়ক ঘেঁষে ২৭ বিঘা জমিতে একটি দিঘি খনন করেন। ওই দিঘির পাড়ে তিনি বিভিন্ন জাতের কিছু আমগাছের চারা রোপন করেন। শাহরিয়ার আলমের লাগানো আমগাছের পাশেই আগে থেকে লাগানো সারিবদ্ধ তালগাছ ছিলো। প্রায় একযুগ আগে তৎকালীন উপজেলা প্রকৌশলী সানোয়া হোসেন এবং স্থানীয় কয়েকজন ব্যক্তি হাট বাইগাছায় সড়কের উভয় পাশে আধা কিলোমিটার এলাকাজুড়ে শতাধিক তালগাছ লাগিয়েছিলেন। স্থানীয় লোকজন জানান, তালগাছগুলোর ছায়ার কারণে শাহরিয়ার আলমের লাগানো আমগাছগুলো বড় হয়ে উঠতে সমস্যা হচ্ছিল। এ কারণে শাহরিয়ার আলম তার নিজের লাগানো আমগাছগুলো দ্রুত বড় করে তোলার জন্য প্রথমে তালগাছগুলোর বাকল কেটে দিয়ে ক্ষত সৃষ্টি করেন। এরপর সেই ক্ষতস্থানে কীটনাশক প্রয়োগ করেন। এতে তালগাছগুলো বর্তমানে শুকিয়ে মরে যেতে শুরু করেছে। এ বিষয়ে মুঠোফোনে যোগাযোগ করা হলে নিজের লাগানো আমগাছ রক্ষার জন্য নিজেই এ কাজ করেছেন বলে স্বীকার করেছেন শাহরিয়ার আলম।

এদিকে শুভডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল হাকিম বলেন, শাহরিয়ার আলম আ.লীগের অত্যন্ত গুরুত্বপূর্ন পদের একজন ব্যক্তি এবং পেশায় তিনি শিক্ষকও বটে। কাজেই একজন শিক্ষক হিসাবে তার এ কাজ করা মোটেই ঠিক হয়নি।

বাগমারা উপজেলা প্রকৌশলী খলিলুর রহমান বলেন, সড়কটি এলজিইডির। তবে তালগাছগুলো কে লাগিয়েছেন তা আমি জানি না। তবে বিষয়টির খোঁজবর নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

আরো দেখুনঃ