ত্রিশালে ১২৪ তম নজরুল জন্মজয়ন্তী উদযাপন

ফয়জুর রহমান ফরহাদ,ত্রিশাল(ময়মনসিংহ)
ময়মনসিংহের ত্রিশালে যথাযোগ্য মর্যাদায় জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৪ তম জন্মবার্ষিকী উদযাপন অনুষ্ঠিত হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে বৃহস্পতিবার বিকেল ৩ টায় কবির বাল্যস্মৃতি বিজড়িত সরকারী নজরুল একাডেমীর মাঠ ও সৈয়দ নজরুল ইসলাম অডিটোরিয়ামে জেলা প্রশাসন ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় আয়োজনে তিনদিনব্যাপী অনুষ্ঠানের প্রথম দিন উদ্বোধন করেন জাতীয় সংসদ উপনেতা বেগম মতিয়া চৌধুরী এমপি।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপির সভাপতিত্বে, বিশেষ অতিথির বক্তব্য রাখেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি, সংসদ সদস্য, গাজীপুর-৪ সিমিন হোসেন রিমি, ময়মনসিংহ-৭ ও সভাপতি, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মোঃ হাফেজ রুহুল আমীন মাদানী, ময়মনসিংহ-৩ নাজিম উদ্দীন আহমেদ এমপি, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট, ময়মনসিংহ, মোঃ মোস্তাফিজার রহমান,বিপিএম, ডিআইজি, ময়মনসিংহ রেঞ্জ দেবদাস ভট্টাচার্য্য, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন সরকার, ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জুয়েল আহমেদ, সভাপতি ত্রিশাল উপজেলা আওয়ামী লীগ আবুল কালাম মোঃ ছামসদ্দীন ও সাধারণ সম্পাদক মোঃ ইকবাল হোসেন প্রমুখ।

উদ্বোন ও আলোচনা সভা শেষে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের আয়োজনে মনুজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। অন‍্যদিকে সরকারী নজরুল একাডেমী মাঠে তিন দিনব্যাপী নজরুল বই মেলা ও গ্রমীন নজরুল মেলা অনুষ্ঠিত হচ্ছে।

এসকেডি/অননিউজ

আরো দেখুনঃ