দেবিদ্বারে বর্ণাঢ্য আয়োজনে বাংলা বর্ষবরণ

দেবিদ্বার প্রতিনিধি।।

কুমিল্লার দেবিদ্বারে বর্ণিল আয়োজনে বাংলা নববর্ষ ১৪৩১ উদযাপন হয়েছে। রবিবার (১৪এপ্রিল) সকাল ১০টায় দেবিদ্বারে উপজেলা প্রশাসনের উদ্যোগে মঙ্গল শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা হয়।

উপজেলা পরিষদ থেকে শুরু হয় শোভাযাত্রা। স্বাধীনতা চত্বর প্রদক্ষিণ করে, উপজেলা হলরুমে এসে শেষ হয়। পরে দেবিদ্বার শিল্পকলা একাডেমির ক্ষুদে শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ। নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, বৈশাখ বাঙ্গালী জাতির ইতিহাস ঐতিহ্যে জড়িয়ে আছে বহু বছর ধরে। বৈশাখ বাঙালি সংস্কৃতির অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক ঐতিহ্যের ধারক ও বাহক। কেননা এটা বাঙালি সংস্কৃতির একটি গৌরবোজ্জ্বল দিক। আজকের এই পহেলা বৈশাখে, আধুনিক প্রযুক্তিময় বিশ্বের প্রেক্ষাপটে আমাদের সংস্কৃতিকে আরও উর্ধ্বে তুলে ধরার চেষ্টা করা উচিত। দেশীয় সংস্কৃতি যদি প্রাণ ফিরে পায় তাহলেই প্রকৃত বাংলাদেশকে আমরা বিশ্বে তুলে ধরতে পারবো।

দেবিদ্বার উপজেলা নির্বাহী অফিসার নিগার সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, উপস্থিত ছিলেন, এমপি আবুল কালাম আজাদের সহধর্মিণী সাদিয়া সাবা, দেবিদ্বার থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. নয়ন মিয়া, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা আবুল কাশেম চেয়ারম্যান, দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি লুৎফর রহমান বাবুল, সাংগঠনিক সম্পাদক ইফতেখার ইসলাম তুষার ও মোস্তাফিজুর রহমান, তথ্য ও গবেষণা সম্পাদক মিজানুর রহমান, ফতেহাবাদ ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান মাসুদ, গুনাইঘর উত্তর ইউপি চেয়ারম্যান মোকবল হোসেন মুকুল, জাফরগঞ্জ ইউপি চেয়ারম্যান মো. জাহিদুল আলম, দেবিদ্বার উপজেলা ছাত্রলীগের আহবায়ক আসাদুর রহমান রনি প্রমুখ।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ