দেবিদ্বারে ৩৫ দিনের বিনামূল্যে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ উদ্বোধন

মুরাদনগর প্রতিনিধি।।

বেকার সমস্যা দুরীকরণের অন্যতম মাধ্যম ফ্রিল্যান্সিং। শিক্ষিত বেকার যুবকদের কর্মসংস্থানের লক্ষ্যে এ ফ্রিল্যান্সিং কর্মসূচী হাতে নেওয়া হয়। কুমিল্লার দেবিদ্বারে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের আওতায় ৩৫ দিনব্যাপি ‘ডিজিটাল মার্কেটিং’ ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ উদ্বোধন করা হয়েছে।

বুধবার দুপুরে বিনামূল্যে ১০৫ ঘন্টার এ প্রশিক্ষণ আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা নিগার সুলতানা। এতে সভাপতিত্ব করেন, উপজেলা আইসিটি কর্মকর্তা রাফীদ উদ্দিন খান।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা নিগার সুলতানা বলেন,‘যুব সমাজ যে কোন দেশের মুল্যবান সম্পদ। উন্নয়ন ও অগ্রগতি যুব সমাজের সক্রিয় অংশগ্রহণের উপর অনেকাংশইে নির্ভরশীল। আমাদের যুব সমাজকে দক্ষ মানব সম্পদে রুপান্তরের লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করে চলেছে। শিক্ষিত যুবদের ফ্রিল্যান্সিং এর মাধ্যমে কর্মসংস্থানের ব্যবস্থা করা সম্ভব হলে দেশে বেকারের সংখ্যা ও দারিদ্রতা উভয়ই হ্রাস পাবে। তাই শিক্ষিত যুবকদের ফ্রিল্যান্সিং এর মাধ্যমে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা এ প্রশিক্ষণের উদ্দেশ্য। প্রশিক্ষণ শেষে প্রশিক্ষনার্থীরা আউটসোর্সিং এর মাধ্যমে বৈদেশিক মুদ্রা উপার্জন করতে সক্ষম হবে।

উল্লেখ্য, ২৫ জন তরুণ-তরুণীকে এই ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের জন্য নির্বাচিত করা হয়েছে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ