যুবলীগ কর্মী আজাদ শেখ হত্যা মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচারের দাবী

নড়াইল প্রতিনিধি।।
নড়াইলের কালিয়া উপজেলার পিরোলী গ্রামের যুবলীগ কর্মী আজাদ শেখ হত্যা মামলাটি দ্রæত বিচার ট্রাইব্যুনালে নিয়ে দ্রæত সময়ের মধ্যে বিচারকাজ সম্পন্নের দাবি জানানো হয়েছে। একই সাথে আসামীদের গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জুলাই) দুপুরে কালিয়া উপজেলার পিরোলী ইউনিয়ন আওয়ামী লীগ কার্য়ালয়ে কালিয়া উপজেলা আওয়ামী যুবলীগের আয়োজনে প্রতিবাদ সমাবেশে এ দাবি জানানো হয়।

কালিয়া উপজেলা যুবলীগের আহবায়ক মোঃ রবিউল ইসলামের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন প্রধান অতিথি নড়াইল-১ আসনের সংসদ সদস্য বিএম কবিরুল হক মুক্তি, বিশেষ অতিথি বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় পরিষদ সদস্য মো .এমদাদুল হক, কালিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ হারুনার রশিদ, কালিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান খাঁন মোঃ শামীমুর রহমান (ওছিখাঁ), কালিয়া পৌরসভার সাবেক মেয়র ফকির মুশফিকুর রহমান লিটন, পুরুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুর ইসলাম মনি, কৃষকলীগ নেতা লুৎফর রহমান, বাঐসোনা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো.ফোরকান আলী, নিহতের ভাই সাজ্জাদ শেখ, পিরোলী ইউনিয়নের সাবেক
চেয়ারম্যান আনিসুল ইসলাম বাবু প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে এমপি কবিরুল হক মুক্তি বলেন, ‘স্বজন হারানোর বেদনা খুব কষ্টের। সেই কস্টটা আমি বুঝি। ১৯৮৫ সালে বিএনপি-সরকারের পেতাত্মারা যখন আমার বাবা, বড় ভাইকে খুন করেছিল। তখন আমি হয়েছিলাম এতিম। তিনি বলেন, ‘আজাদ কি করেছিল? কার ক্ষতি করেছে? কেন তাকে খুন করা হলো? যারা এ ঘটনার সঙ্গে জড়িত তাদের আ্ধসঢ়;ইনের আওতায় এনে দ্রæত বিচার ট্রাইব্যুনালে বিচার করতে হবে।’ এমপি মুক্তি নিহত আজাদ শেখের সন্তানদের পড়াশোনাসহ তার পরিবারের সদস্যদের দায়িত্ব গ্রহণ করেন। প্রতিবাদ সভা শেষে পিরোলী বাজার থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মধ্যপিরোলী সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে দিয়ে শেষ হয়। স্কুল মাঠে শোক সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উল্লেখ্য যে, গত ২০ জুলাই যুবলীগের কুলনা বিভাগীয় তারুন্যের জয়যাত্রা সমাবেশ থেকে বাড়ি ফেরার সময় পিরোলী মহসিন মোড়ে প্রতিপক্ষের নৃশংস হামলায় নিহত হন আজাদ শেখ। এঘটনায় নিহতের বড় ভাই আজাদ শেখ বাদী হয়ে গত ২৩ জুলাই ২০ জনের নাম উল্লেখ্য সহ অজ্ঞাতনাম আরো ৫/৬জনকে আসামী করে কালিয়া থানায় মামলা দায়ের করেন।

কালিয়া থানার ওসি জানান, এ মামলার আসামীদের গ্রেফতারের জোর চেষ্টাা চলছে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ