নড়াইলে নানা কর্মসূচির মধ্যদিয়ে শেখ রাসেল দিবস পালিত

নড়াইল প্রতিনিধি

নড়াইলে নানা কর্মসূচির মধ্যদিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শহীদ শেখ রাসেল এর ৫৯তম জন্ম বার্ষিকী উপলক্ষ্যে শেখ রাসেল দিবস-২০২৩ পালিত হয়েছে।

বুধবার (১৮ অক্টোবর) ৮টায় জেলা আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তেলন, জাতির পিতা বঙ্গবন্ধু ও শহীদ শেখ রাসেলের প্রতিকৃতি শ্রদ্ধাঞ্জলি অর্পন ও দোয়া মাহফিনের মধ্যদিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়।

সকাল ৯টায় দিবসটি পালন উপলক্ষ্যে জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করা হয়। শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্যণ করেন নড়াইল জেলা প্রশাসন, জেলা পরিষদ, জেলা পুলিশসহ সরকারী বিভিন্ন দপ্তরসমূহ। পরে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে শেষ হয়। এরপর জেলা প্রশাসকের সভাকক্ষে জাতীয়ভাবে সম্প্রচরিত অনুষ্ঠান প্রজেক্টরের মাধ্যমে সম্প্রচার, দিবসের তাৎপর্যের উপর আলোচনা সভা ও চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

এসব কর্মসূচিতে নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সিভিল সার্জন ডাঃ সাজেদা বেগম, স্থানীয় সরকার বিভাগ নড়াইলের উপ-পরিচালক জুলিয়া শুকায়না, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাশ্বতী শীল, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আনোয়ার হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, নড়াইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট মোঃ আলমগীর সিদ্দিকীসহ অনেকে।
এসব কর্মসূচিতে সরকারি কর্মকর্তা, রাজনীতিবিদ, সাংবাদিক মুক্তিযোদ্ধা, শিক্ষক শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ এ সময় উপস্থিত ছিলেন।

এছাড়া নড়াইল পৌরসভায় কেক কাটা, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের মধ্যদিয়ে শেখ রাসেলের জন্মদিন ও শেখ রাসেল দিবস পালিত হয়। অনুষ্ঠানে নড়াইল পৌরমেয়র আঞ্জুমান আরা, সচিব ওহাবুল আলম, নির্বাহী প্রকৌশলী কবির হোসেন, পৌর পরিষদ সহ অন্যান্য কর্মকর্তাকর্মচারীরা উপস্থিত ছিলেন।

বিকালে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামে এ উপলক্ষে জেলা ক্রীড়া অফিসের আয়োজেন ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। এছাড়ায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পৃথকভাবে কেক কাটা, চিত্রাংকন প্রতিযোগিতা ও আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে দিবসটি পালন করা হয়।

আরো দেখুনঃ