সংবাদ সংগ্রহ করতে গিয়ে কুমেক হাসপাতালে লাঞ্ছিত যমুনা টিভির সাংবাদিক

সাইফুল ইসলাম।।

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ক্যাজুয়ালিটি বিভাগে চিকিৎসাধীন নির্যাতনের শিকার সুমাইয়া আক্তার সুমি নামে এক শিশু গৃহকর্মীর সংবাদ সংগ্রহ ও ভিডিও ধারণ করতে গেলে যমুনা টেলিভিশনের ব্যুরো চীফ ও ক্যামেরাপার্সনকে লাঞ্ছিত করেছেন হাসপাতালের চিকিৎসক ও তার লোকজন। বুধবার সকাল ১১টার দিকে এ ঘটনা ঘটে।

জানা যায়, নির্যাতনের শিকার এক শিশু গৃহকর্মী কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছিল। এ খবর পেয়ে যমুনা টেলিভিশনের ব্যুরো চিফ রিপোর্টার রফিকুল ইসলাম চৌধুরী খোকন ওরফে খোকন চৌধুরী তার ক্যামেরাপার্সনকে সঙ্গে নিয়ে বুধবার বেলা ১১টার দিকে হাসপাতালে যান। এ সময় তিনি হাসপাতালের ক্যাজুয়ালিটি বিভাগে চিকিৎসাধীন নির্যাতনের শিকার ওই গৃহকর্মীর বিষয়ে খোঁজখবর নিতে গেলে এবং ক্যামেরাপার্সন ভিডিওধারন করতে গেলে বাধা দেন ডা. আবু জাফর সানি নামে এক চিকিৎসক। রিপোর্টার খোকন চৌধুরী ওই চিকিৎসকের কাছে বিষয়টি নিয়ে কথা বলতে গেলে চিকিৎসক অসদাচরণ করেন। এক পর্যায়ে চিকিৎসক ও তার লোকজনসহ ক্ষিপ্ত হয়ে সাংবাদিক খোকন চৌধুরী ও ক্যামেরাপার্সনকে লাঞ্ছিত করে হাসপাতাল থেকে বের করে দেন।

যমুনা টেলিভিশনের কুমিল্লা ব্যুরো চীফ খোকন চৌধুরী জানান, নির্যাতনের শিকার শিশু গৃহকর্মী কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছে জানতে পেরে বুধবার বেলা ১১টার দিকে আমরা সেখানে সংবাদ সংগ্রহ করতে যাই। চিকিৎসক সানি ও তার লোকজন আমাদের সংবাদ সংগ্রহে বাধা প্রদান ও লাঞ্ছিত করেন। একপর্যায়ে কিলু-ঘুষি মেরে ক্যামেরা ভাংচুরের চেষ্টা চালায়।

এবিষয়ে হাসপাতালের পারিচালক ডা. আজিজুর রহমান সিদ্দিকীক জানান, লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে এ ঘটনায় তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন কুমিল্লা প্রেসক্লাবসহ সকল সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ এবং কুমিল্লায় কর্মরত সকল সাংবাদিকরা।

আরো দেখুনঃ