নড়াইলে বিশ্ব দুগ্ধ দিবস পালিত

নড়াইল প্রতিনিধি।।
‘‘টেকসই দুগ্ধ শিল্প: সুস্থ মানুষ, সবুজ পৃথিবী’’ এই শ্লোগানকে ধারণ করে নড়াইলে বিশ্ব দুগ্ধ দিবস পালিত হয়েছে।
বৃহস্পতিবার (১জুন) সকাল ১০টায় জেলা প্রাণিসম্পদ অধিদপ্তর নড়াইলের আয়োজনে এবং প্রাণিসম্পদ ও ডাইরী উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) সহযোগিতায় জেলা প্রাণিসম্পদ কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে শেষ হয়। পরে প্রাণিসম্পদ কার্যালযের সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠি হয়।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ আবু তালেব প্রাং এর সভাপতিত্বে দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য দেন প্রধান অতিথি নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, বিশেষ অতিথি কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নড়াইলে উপ-পরিচালক দীপক কুমার রায়, জেলা মৎস্য কর্মকর্তা মোঃ বদরুল আলম, পুলিশ পরিদর্শক মোঃ মফিজুর রহমান, সদর উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা মোঃ জিল্লুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে জেলা ও উপজেলাা প্রাণিসম্পদ কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারী, সরকারি কর্মকর্তা, সাংবাদিক, খামারীসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন। দিবসটি উপলক্ষে সপ্তহব্যাপী ফ্রিভ্যাকসিনেশন ক্যাম্পেইন, মেডিকেল ক্যাম্প, শিশু খাদ্য হিসেবে তরল প্যাকেট দুধ বিতরণ, রচনা, কুইজ ও চিত্রাংকন প্রতিযোতি সহ বিভিন্ন সেবামূলক কর্মসূচি পালন করা হবে।

এসকেডি/অননিউজ

আরো দেখুনঃ