সৎ ভাইয়েরা কেটে ফেলেছে কৃষকের পাঁচশ বেগুন গাছ

কুমিল্লা প্রতিনিধি।।
সম্পত্তি নিয়ে বিরোধ’কে কেন্দ্র করে কুমিল্লার চান্দিনায় ২৪ শতাংশ জমির পাঁচ শতাধিক বেগুন গাছ কেটে ফেলেছে সৎ ভাইয়েরা। মঙ্গলবার ৩০ মে বিকেলে উপজেলার মহিচাইল গ্রামের কৃষক বশির মিয়ার বেগুন ক্ষেতের এ ঘটনা ঘটায় তার সৎ ভাই ইসমাঈল ও হোসাইন। এ ঘটনায় বশির ওই দুই জনের বিরুদ্ধে চান্দিনা থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।

জানা গেছে, কৃষক বশিরের বাবা মাজু মিয়ার দুই সংসার ছিল। এক সংসারে বশির মিয়া। আরেক সংসারে ইসমাইল ও হোসাইন। ছেলে মেয়েদের কে সম্পত্তি বন্টন করে কাগজপত্রও করে দিয়েছেন সে। মাজু মিয়ার মৃত্যুর পর ভাইদের মধ্যে সম্পত্তি নিয়ে বিরোধ হয়।

এদিকে এ ঘটনায় বিষ্মিত হয়ে পড়েছে এলাকাবাসী। কৃষি নির্ভর বাংলাদেশে সৃজিত বেগুন গাছগুলো নিধন কোন ভাবেই মেনে নিতে পারছে না তারা।তাদের পরিবারে সম্পত্তি নিয়ে দ্বন্দ্ব থাকতে পারে এই বলে এমন অমানবিক কাজ কোন ভাবেই মেনে নিতে পারছেনা তারা।

কৃষক বশির মিয়া ও তার স্ত্রী আয়েশা বেগম জানায়,সম্পত্তি নিয়ে বিরোধের জেরে মঙ্গলবার ইসমাইল ও হোসাইন রাম দা-ছেনি হাতে নিয়ে আমার স্বামীকে হত্যা করতে বাড়িতে আসে। আমার স্বামী প্রাণ ভয়ে বাড়ি থেকে পালিয়ে যাওয়ায় ইসমাইল ও হোসাইন আমাদের ২৪ শতাংশ বেগুন ক্ষেতের সব গাছ কেটে ফেলে। এমন অবস্থায় আমরা দূর থেকে ডাক চিৎকার করে কান্না কাটি করলেও তাদের অস্ত্রের ভয়ে কাছে যেতে পারি নাই।

মহিচাইল ইউনিয়নের ১নং ওয়ার্ড মেম্বার কামাল হোসেন জানান, বিষয়টি জানার পর স্থানীয় ভাবে আমরা খোঁজ খবর নিয়ে জানতে পারি কৃষক বশির মিয়ার উপর অমানবিক নির্যাতন এবং তাকে হত্যা করার লক্ষে বাড়িতে দা-ছেন নিয়ে হামলাও করে। বিষয়টি আমলে নিয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।

চান্দিনা থানার অফিসার ইনচার্জ মো. সাহাবুদ্দীন খাঁন জানান, লিখিত অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। সুষ্ঠু তদন্তে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসকেডি/অননিউজ

আরো দেখুনঃ