নবজাতক চুরির দায়ে দম্পতির জেল

অনলাইন ডেস্ক।।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে নবজাতক চুরির দায়ে স্বামী-স্ত্রীকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে আদালত। বুধবার বেলা ১২টার দিকে মানব পাচার অপরাধ ট্রাইবুনালের বিচারক আয়েজ উদ্দিন এই রায় ঘোষণা করেন। সাজাপ্রাপ্তরা হলেন নগরীর বোয়ালিয়া মডেল থানার তালাইমারি পানির ট্র্যাংকি এলাকার মৌসুমি বেগম ও তার স্বামী সজীব আহম্মেদ।

আদালতের পিপি শফিকুল ইসলাম বলেন, মৌসুমির ১০ বছর কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। আর তার স্বামী সজীব আহম্মেদকে ৫ বছর কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

আদালতের পিপি শফিকুল ইসলাম জানান, ২০২১ সালের ২০ জানুয়ারি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ৩২ নম্বর ওয়ার্ডে সিজারে কন্যা সন্তান জন্ম দেন নগরীর রাজপাড়া থানার লক্ষ্মীপুর আইডি বাগানপাড়া এলাকার মাসুম রবি দাসের স্ত্রী শিল্পি রাণী দাস। পরের দিন রাত দশটার দিকে ওই ওয়ার্ড থেকে নবজাতককে চুরি করে পালান মৌসুমি বেগম। এই ঘটনায় মাসুম রবি দাস বাদি হয়ে নগরীর রাজপাড়া থানায় মামলা দায়ের কারেন। মামলার একদিন পর শিশুটিকে রাজশাহী নগরীর তালাইমারি পানির ট্যাংকি এলাকা থেকে উদ্ধার করে পুলিশ। এই সময় মৌসুমি ও তার স্বামী সজিবকে গ্রেপ্তার করে পুলিশ। একই বছরের ৯ সেপ্টেম্বর পুলিশ স্বামী-স্ত্রীর বিরুদ্ধে চার্জশিট দেয়।

ফরহাদ/অননিউজ

আরো দেখুনঃ