কুমিল্লায় ভোক্তা অ‌ধিকার অধিদপ্তরের অ‌ভিযানে ৩ প্রতিষ্ঠান‌কে জ‌রিমানা

সাইফুল ইসলাম।।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌র, কু‌মিল্লার উ‌দ্যো‌গে কু‌মিল্লা নগরীর ইফতা‌রির বাজা‌রে বি‌শেষ তদার‌কি অ‌ভিযান প‌রিচালনা করা হ‌য়ে‌ছে। এ সময় ভোক্তা অ‌ধিকার বি‌রোধী নানা কর্মকা‌ণ্ডের অ‌ভি‌যো‌গে ৩ প্রতিষ্ঠান‌কে ২২ হাজার টাকা জ‌রিম‌ানা করা হয় এবং অন‌্যদের সতর্ক করা হয়।

বা‌সি খাবার সংরক্ষণ, কাঁচা মাছ মাং‌সের সা‌থে রান্না করা খাবার সংরক্ষণ, অনু‌মোদনহীন উপকরণ ব‌্যবহার ক‌রে খাবার প্রস্তুত প্রভৃ‌তি অ‌ভি‌যো‌গে ঝাউতলা এলাকার হাফসা রে‌স্তোরা ও সি ফুড‌কে ১০ হাজার টাকা জ‌রিমানা করা হয় ও আনুমা‌নিক ৮ কে‌জি বা‌সি খাবার জব্দ ক‌রে ধ্বংস করা হয়। ফ্রিজে একই সা‌থে রান্না খাবা‌রের সা‌থে কাঁচা খাবার সংরক্ষণ, প্রস্তুতকৃত খাবা‌রে লে‌বেল না দেওয়া ও অস্বাস্থ‌্যকর প‌রি‌বে‌শে খাবার প্রস্তুত ও সংরক্ষ‌ণের অ‌ভি‌যো‌গে বাদুরতলা এলাকার আলমাজ কি‌চেন‌কে ১০ হাজার টাকা জ‌রিমানা করা হয়। প্রস্তুতকৃত ইফতা‌রি খোলাভা‌বে প্রদর্শন করায় নিউমা‌র্কেট এলাকার মুস‌লিম সুইটস‌কে ২ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

অভিযানে সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলা‌মের নেত‌ত্বে প‌রিচা‌লিত এ অ‌ভিযা‌নে জেলা স‌্যা‌নিটারি ইন্স‌পেক্টর ইসরাইল হো‌সেন, উপ‌জেলা স‌্যা‌নিটা‌রি ইন্স‌পেক্টর এ‌কে আজাদ ও জেলা পু‌লি‌শের এক‌টি টিম উপ‌স্থিত থে‌তে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব‌্যাহত থাক‌বে।

আরো দেখুনঃ