নাশকতার পরিকল্পনা মামলায় আইনজীবী সহ ১০ বিএনপি নেতা-কর্মী কারাগারে

নীলফামারী প্রতিনিধি।।

নীলফামারীর সৈয়দপুর থানায় দায়ের করা নাশকতার মামলায় এক আইনজীবীসহ বিএনপির ১০ নেতা-কর্মীকে কারাগারে পাঠিয়েছে আদালত।

৩ জানুয়ারি বুধবার আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে জেলা ও দায়রা জজ মো. মাহমুদুল করিম তাঁদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

তাঁরা হলেন—সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপির সহসভাপতি আইনজীবী ওবায়দুর রহমান, সদস্য শওকত হায়াত শাহ, সহদপ্তর সম্পাদক আনোয়ার হোসেন হাবলু, কোষাধ্যক্ষ আবিদ হোসেন, অযুগ্ম সাধারণ সম্পাদক শাহিন আক্তার সৈয়দপুর পৌর যুবদলের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, পৌর বিএনপির সাধারণ সম্পাদক শেখ মোহাম্মদ বাবুল, পৌর বিএনপির সদস্য মো. জাহেদুল হাসান, সাংগঠনিক সম্পাদক মো. মাহবুব আলম, পৌর যুবদলের সদস্য মো. লাড্ডান ইমরান।

মামলার অভিযোগে জানা যায়,গত বছরের ২৮ অক্টোবর রাত সাড়ে ৮টার দিকে সৈয়দপুর জেলা বিএনপির কার্যালয়ে পরদিন হরতাল সমর্থনে নাশকতা সৃষ্টির একটি বৈঠক চলছিল। খবর পেয়ে পুলিশ সেখানে উপস্থিত হলে নেতা-কর্মীরা পালিয়ে যান। পরে পুলিশ সেখান থেকে অসংখ্য লাঠিসোঁটা, ইটপাটকেল, ধারালো অস্ত্রসহ বিস্ফোরক দ্রব্য উদ্ধার করে।

এ ঘটনায় ২৯ অক্টোবর সৈয়দপুর থানার উপপরিদর্শক মো. মারুফ উল ইসলাম বাদী হয়ে সৈয়দপুর উপজেলা বিএনপির সহসভাপতি ও জেলা জজ আদালতের আইনজীবী ওবায়দুর রহমানকে প্রধান আসামি করে নামীয় ১৪ জনসহ ৬০০ জনের নামে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় নামীয় ১০ আসামি উচ্চ আদালত থেকে চলতি বছরের ৪ জানুয়ারি পর্যন্ত অন্তর্বর্তীকালীন জামিন নেন। জামিনের মেয়াদ শেষে আজ বুধবার জেলা জজ আদালতে হাজির হয়ে পুনরায় জামিন প্রার্থনা করলে বিচারক তাঁদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিষয়টি নিশ্চিত করে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অক্ষয় কুমার রায় বলেন, ‘উচ্চ আদালতের জামিন শেষে আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে ন্যায় বিচারের স্বার্থে বিচারক তাঁদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ