নিয়ন্ত্রণের বাইরে গ্রিসের দাবানল, নিহত ১

নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে গ্রিক বন্দরশহর আলেকজান্দ্রোপলিসের দাবানল। দাবানলের তীব্রতা বেড়ে যাওয়ায় গ্রিকের এই বন্দরশহরের একটি হাসপাতাল থেকে কয়েক ডজন রোগীকে একটি ফেরিতে করে সরিয়ে নেওয়া হয়েছে। এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে বার্তাসংস্থা এপি।

দেশটির ফায়ার ব্রিগেড বলছে, এই এলাকায় দাবানল অনিয়ন্ত্রিতভাবে ছড়িয়ে পড়ায় তাদের সরিয়ে নেওয়া হয়েছে। দাবানলে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

গত শনিবার (১৯ আগস্ট) আলেকজান্দ্রোপলিসের কাছে যে আগুন ছড়িয়ে পড়ে তা দ্রুত বিস্তার লাভ করে। আগুনের কারণে শহরের ওপরের দিকে দিনের বেলা সাদা ধোঁয়া দেখা যায় এবং রাতের আকাশ লাল হয়ে যায়। আগুন নেভাতে কয়েক’শ দমকলকর্মী লড়াই করছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, বন্দরের একটি ফেরিতে সতর্কতা হিসেবে মঙ্গলবার ভোরে আলেকজান্দ্রোপলিসের বিশ্ববিদ্যালয় হাসপাতাল থেকে ৬৫ জন রোগীকে সরিয়ে নেওয়া হয়েছে। এ ছাড়া মাকরি গ্রামের কাছে একটি সমুদ্রসৈকত থেকে একটি উপকূলরক্ষী জাহাজ আরও ১৪ জনকে সরিয়ে নিয়েছে।

শহরের উত্তর-পশ্চিমে, রোডোপে এবং আরও পশ্চিমে কাভালা উপকূলে কয়েক ডজন কিলোমিটার জুড়ে দাবানলের আগুন জ্বলছে। দাবানল নিয়ন্ত্রণে গ্রিক দমকলকর্মীদের সাহায্য করছে ফ্রান্স, সাইপ্রাস এবং রোমানিয়া।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ