নীলফামারীতে জীবিত চিতাবাঘের উপস্থিতি নেই পায়ের ছাপ গুলো কুকুরের

সুভাষ বিশ্বাস, নীলফামারী।।

খোজঁ করা চিতাবাঘটির অস্তিত্বের প্রমাণ পাওয়া যায়নি পায়ের ছাপগুলো বাঘের নয় কুকুরের। বৈদ্যুতিক শক খেয়ে য়ে চিতাবাঘ টির মৃত্যু হয়েছে, ময়না তদন্তের মালিকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহন করা হবে বলে প্রেস ব্রিফিং এর মাধ্যমে জানিয়েছেন বন্যপ্রাণী জীব বৈচিত্র সংরক্ষণ কর্মকর্তা রথীন্দ্র কুমার বিশ্বাস । আজ (২০ মার্চ রবিবার) বিকাল ৩ টায় নীলফামারী প্রেসক্লাবে সংবাদিকদের এ কথা জানান তিনি। এ সমায় উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় বন্যপ্রাণী জীব বৈচিত্র সংরক্ষণ কর্মকর্তা সামাজিক বন বিভাগ কর্মকর্তা স্মৃতি সিংহ রায় এবং বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ রাজশাহী এ সময় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

গত শুক্রবার ১৮ ই মার্চ ভোর ৫ টার পরে সদর উপজেলার গোড়গ্রাম ও চওড়া বড়গাছা ইউনিয়নের লতিবাড়ী লক্ষির বাজার এলাকার অলিয়ার এর মুরগি ফার্মে একটি চিতা বাঘ মুরগি খেতে আসলে পেতে রাখা ফাঁদে বৈদ্যুতিক শকে চিতা বাঘ টির মৃত্যু হয়।

অপর আরেক টি বাঘ হুংকার দিয়ে ভুট্টা ক্ষেতে পালিয়ে যায় এলাকা বাসী ভুট্টা ক্ষেত ঘিরে অনেক খোজা খুঁজি করেও বাঘটির সন্ধান না মিলায় এলাকা জুড়ে বাঘ আতঙ্ক বিরাজ করছিল। সেই চিতাবাঘটির উপস্থিতির সপক্ষে কোন প্রমান পাননি বন কর্মকতারা। সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে জানানো হচ্ছে গুজব না ছড়ানোর জন্য।।

আরো দেখুনঃ