নড়াইলে প্রথম নারী পুলিশ সুপার সাদিরা খাতুনের যোগদান

নড়াইল প্রতিনিধি

নড়াইল জেলায় প্রথম নারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেছেন সাদিরা খাতুন। বুধবার (২৪ আগস্ট) বিকেলে তিনি যোগদান করেন। এসময় বিদায়ী পুলিশ সুপার প্রবীর কুমার রায় নবাগত পুলিশ সুপারের কাছে দায়িত্ব হস্তান্তর করেন।

সাদিরা খাতুন আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদর দপ্তরে পুলিশ সুপার (ইন্টেলিজেন্স) হিসেবে কর্মরত ছিলেন। গত ৩ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপ-সচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে সাদিরা খাতুনকে নড়াইলের পুলিশ সুপার হিসেবে নিযুক্ত করা হয়। প্রজ্ঞাপনের ২০দিন পর তিনি যোগদান করলেন। জন্মস্থান চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায়।

এদিকে নবাগত পুলিশ সুপারকে জেলা পুলিশের বিভিন্ন ইউনিটের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন। এছাড়া জনপ্রতিনিধি, ব্যবসায়ী, সাংবাদিকসহ সুশীল সমাজের পক্ষ থেকে মুঠোফোনে ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে শুভেচ্ছা জানানো হয়েছে।

এর আগে নড়াইলের বিভিন্ন গুরুত্বপূর্ণ দপ্তরে নারীরা সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। নড়াইলের প্রথম নারী জেলা প্রশাসক হিসেবে আঞ্জুমান আরা। নড়াইল পৌরসভার নির্বাচিত মেয়রের নামও আঞ্জুমান আরা। এছাড়া নড়াইল জেলা ও দায়রা জজ হিসেবে একজন নারী দায়িত্ব পালন করেছেন। বর্তমানে নড়াইল সদর উপজেলা নির্বাহী অফিসার হিসেবে সাদিয়া ইসলাম দায়িত্ব পালন করছেন। এছাড়াও গুরুত্বপুর্ণ অনেক দপ্তরের প্রধান হিসেবে নারীরা দায়িত্ব পালন করছেন।

আরো দেখুনঃ