পঞ্চগড়ে কাফনের কাপর বেধে চাদাবাজি বন্ধের দাবিতে শান্তি সমাবেশ

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড়

পঞ্চগড় শহরে চেকপোষ্টের বসিয়ে অবৈধ ভাবে চাদা আদায়ের প্রতিবাদে কাফনের কাপর মাথায় বেধে বিক্ষোভ ও শান্তি সমাবেশ করেছে অটো ও থ্রিহুইলার চালকেরা।

শহরের তেতুলিয়া পঞ্চগড় মহাসড়কে চেকপোষ্টের নামে ছোট পরিবহনের চালকদের অন্যায়ভাবে মারাধর করে চাদা আদায় করছে বলে প্রতিবাদ সমাবেশে জানাজায়। চাঁদা বাজির প্রতিবাদে কাফনের কাপড় মাথায় বেধে শান্তি সমাবেশের মাধ্যমে এক ভিন্ন প্রতিবাদ করেছে অটো ও থ্রিহুইলার চালকেরা।

গতকাল শনিবার (১ এপ্রিল) বিকেলে পঞ্চগড় শহরের চৌরঙ্গী মোড়ে পঞ্চগড় জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ের সামনে সড়কে এই শান্তি সমাবেশ করে তারা। এর আগে শহরের সরকারি অডিটোরিয়ামের সামনে মহাসড়কে জমায়েত হয়ে একটি র্যালি নিয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ের সামনে সড়কে অবস্থান নেন তারা।

এসময় প্রায় ২০ মিনিট সড়কে অবস্থান নিয়ে আওয়ামীলীগের দলীয় কার্যালয়ের আওয়ামীলীগের শান্তি সমাবেশে যোগদান করে প্রতিবাদ জানানো হয়।

এসময় চালকেরা জানান, পঞ্চগড় জেলা বাস মালিক সমিতি রেজি: নং-৯৮৫ ও বাস, মিনিবাস, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন রেজি: নং- ১৬৬০ এর নেতৃত্বে চেকপোষ্টের নামে অবৈধভাবে মহাসড়কে শহরের সাবেক ইউপি চেয়ারম্যান মরহুম জাহিদুল ইসলামের বাড়ির সামনে অটো, থ্রিহুইলার চালকদের সাথে অন্যায়ভাবে মারাধোর করে চাঁদা আদায় করা হয়। যার প্রতিবাদে তারা সড়কে অবস্থান নেন। এবং এর প্রতিকার চেয়ে প্রশাসনসহ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের সু-দৃষ্টি কামনা করেন।

এসময় পঞ্চগড় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট শান্তি সমাবেশে থেকে এ ঘটনার তিব্র নিন্দা জানিয়ে বিষয়টি সমাধানের আশ্বাস দেন অটো ও থ্রিহুইলার চালকদের।

এসময় পঞ্চগড় জেলা আওয়ামীলীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

আরো দেখুনঃ