পঞ্চগড়ে মেডিকেল অফিসার পরিচয়ের ভূয়া চিকিৎসককে জরিমানা

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় মেডিকেল অফিসার পরিচয় দিয়ে ভূয়া পদবী ব্যবহার করার দায়ে হযরত আলী (৪৬) নামে এক কবিরাজকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার (৮ নভেম্বর) দুপুরে জেলার তেঁতুলিয়া উপজেলার তেঁতুলিয়া চৌরাস্তা বাজার সাহেবজোত এলাকায় ভ্রাম্যমান আদালতে তাকে জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা।

জানা যায়, কবিরাজ হযরত আলী দীর্ঘদিন থেকে তেঁতুলিয়াসহ বিভিন্ন এলাকায় নিজেকে মেডিকেল অফিসারের ভূয়া পদবী ব্যবহার করে চিকিৎসা দিয়ে আসছিলেন। এদিনে তেঁতুলিয়া চৌরাস্তা বাজার এলাকায় একটি চেম্বারও দেন হযরত আলী। মঙ্গলবার বিভিন্ন মাধ্যমে অবহিত হয়ে অভিযান পরিচালনা করে সাহেবজোত এলাকায় তাকে আটক করা হয়। এসময় জেরার এক পর্যায়ে ভূয়া পদবী ব্যবহার করে চিকিৎসা সেবা প্রদান করে আসছেন মর্মে তিনি স্বীকারোক্তি দেন। মেডিক্যাল এবং ডেন্টাল কাউন্সিল আইন, ২০১০ এর ২৯ ধারা মোতাবেক ২০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ চন্দ্র সাহা বলেন, ভ্রাম্যমান আদালতে ওই তবিরাজ দণ্ডিত অর্থ পরিশোধ করেন। এসময় তাকে এমন ভূল না করতে সতর্ক করা হয়।

দণ্ডপ্রাপ্ত হযরত আলী বগুড়া জেলার সোনাতলা উপজেলার পাকুল্যা গ্রামের মৃত এরফান আলীর ছেলে। তিনি তেঁতুলিয়ায় ভাড়া বাড়িতে বসবাস করেন।

এসময় উপস্থিত ছিলেন তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার আরিফুল ইসলাম ও তেঁতুলিয়া মডেল থানার এসআই রাসেল।

আরো দেখুনঃ