পঞ্চগড়ে ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড

পঞ্চগড় প্রতিনিধি।।

চলমান শীত মৌসুমে তাপমাত্রা উঠানামা করায় পঞ্চগড়ে কয়েকগুণ হাড়ে বেড়েছে শীতের তীব্রতা। এতে করে মাঘের শীতে জনজীবনে নেমে এসেছে জন দূর্ভোগ। বিপাকে পড়েছে জেলার নিম্ন আয়ের সাধারণ মানুষেরা। এ জেলায় তীব্র শৈত্যপ্রবাহ থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার আবারো পঞ্চগড়ের উপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র শৈত্যপ্রবাহ।

রোববার (২৮ জানুয়ারি) সকাল ৯টায় দেশের মধ্যে ও চলতি শীত মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়া ৫ ডিগ্রি সেলসিয়াস। এর আগে একই দিন সকাল ৬টায় পঞ্চগড় ও দিনাজপুরে তাপমাত্রা রেকর্ড হয় ৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়া। তাপমাত্রা সর্বনিম্ন রেকর্ড হলেও দেখা মিলেছে সূর্যের। তবে অব্যাহত রয়েছে পাহাড়ি হিম বাতাস।

আবাহাওয়া অফিস বলছে, ২০১৯ সালের পর ৫ ডিগ্রির ঘরে নেমে এসেছে তাপমাত্রা। এর আগে গত ২০১৯ সালের ২৯ ডিসেম্বর তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া ২০১৮ সালের ৮ জানুয়ারি দেশের ইতিহাসে ২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল।

তেঁতুলিয়া আবাহওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের পর্যবেক্ষক রোকনুজ্জামান রোকন বলেন, আজ রোববার দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হলেও তা বিগত ৪ বছর পর ৫ ডিগ্রির ঘরে নেমে এসেছে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ