পঞ্চগড়ে দেশীয় অস্ত্র ও ট্রাকসহ দুই ডাকাত সদস্য আটক

পঞ্চগড় প্রতিনিধি।।

পঞ্চগড়ের বোদা উপজেলায় দেশীয় অস্ত্র ও ট্রাক নিয়ে ডাকাতি করতে আসা ডাকাত দলের দুই সদস্যকে আটক করেছে পুলিশ। এসময় তাদের আটক করলেও ডাকাত দলের অপর ৬ সদস্য পুলিশের উপস্থিতি দেখে পালিয়ে যায়।

শুক্রবার (৪ ফেব্রুয়ারি) সকালে বিষয়টি নিশ্চিত করেন বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী। এর আগে বুধবার (২ ফেব্রুয়ারি) দিনগত রাতে উপজেলার কাজলদিঘী কালিয়াগঞ্জ ইউনিয়নের আমতলা বাজার থেকে টুনিরহাট গামী রাস্তার উপর আমতলা এলাকায় তাদের আটক করা হয়।

আটককৃত ডাকত দলের দুই সদস্য হলেন, বগুড়া জেলার শিবগঞ্জ থানার অনন্তপুর মোকামতলা এলাকার মালেকের ছেলে ফারুক (২১) ও গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানার সাপমাড়া ইউনিয়নের ঝিড়াই এলাকার হাফিজুর রহমানের ছেলে সোহেল (২০)।

জানা যায়, বুধবার (২ ফেব্রুয়ারি) দিনগত রাতে আমতলা এলাকায় দেশীয় অস্ত্রসহ একটি ৬ চাকা ট্রাক (ঢাকা মেট্রো-ট ১৩-৮৪৩৪) নিয়ে ডাকাতির উদ্দেশ্যে একত্রিত হয় ডাকাত দলের ৮ জন সদস্য। একসময় ডাকাতির উদ্দেশ্যে প্রস্তুতি নিতে গেলে টহলরত পুলিশের নজরে আসে ট্রাকটি। এসময় পুলিশ তাদের কাছে এগিয়ে গেলে ডাকাত দলের সদস্যরা পালানোর চেষ্টা চালায়। এসময় পুলিশের ধাওয়ায় ৬ ডাকাত সদস্য পালিয়ে যেতে সক্ষম হলেও ডাকাত দলের সদস্য ফারুক ও সোহেল আটক হয়। পরে তাদের আটক করে থানায় নেয়ার হয়। এদিকে বাকী ডাকাতদের গ্রেফতারের জন্য পুলিশ তদন্ত করতে থাকে। এদিকে আটক দুইজনের পাশাপাশি দুইটি লোহার তৈরী হাতলযুক্ত হাসুয়া, একটি লোহার তৈরি শাবল, ৪টি লোহার রড, ৬ টুকরো লাইলনের রশি, একটি ৬ চাকার ট্রাক, তিনটি মোবাইল জব্দ করে।

বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী বলেন, তাদের ডাকাতির উদ্দেশ্য অনেক বড় ছিলো। দুইজনকে আটকের পর জিজ্ঞাসা বাদে আরো ৬ জনের পরিচয় পাওয়া গেছে। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে। এর আগে বৃহস্পতিবার দিনভর অপর অপরাধীদের গ্রেফতারের চেষ্টার অভিযান পরিচালনায় থানায় মামলা দায়ের করতে একটু সময় লেগেছে। আটক দুইজনসহ অপর ৬ জন ডাকাত পেনাল কোড ৩৯৯/৪০২ ধারায় অপরাধ করায় তাদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে।

আরো দেখুনঃ