পীরগঞ্জে মোটর সাইকেল চোরকে উদ্ধারের সময় ৪ পুলিশ আহতের ঘটনায় অজ্ঞাতনামা ৪০০ জনের বিরুদ্ধে মামলা

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি।।

ঠাকুরগাওয়ের পীরগঞ্জে কুখ্যাত মোটর সাইকেল চোর পৌর কাউন্সিলর রাজ্জাককে জনতার রোষানল থেকে উদ্ধার করতে গিয়ে জনতার ইট পাটকেলে ৪ পুলিশ সদস্য আহত হওয়ার ঘটনায় অজ্ঞাত নামা
৪০০ জনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।

সোমবার দিবাগত রাত সোয়া ১২টায় থানার উপ-পরিদর্শক সাধন চন্দ্র রায় বাদী হয়ে এ মামলা দায়ের করেন। এখন পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি। তবে এলাকায় আতংক বিরাজ করছে। পীরগঞ্জ থানার ওসি জাহাঙ্গীর আলম জানান, শনিবার রাতে তারাবী নামাজের সময় পৌর শহরের বায়তুল আমান জামে সমজিদ থেকে একটি মোটর সাইকেল নিয়ে পালিয়ে যাওয়ার সময় জনতার হাতে আটক হয় কুখ্যাত মোটর সাইকেল চোর পাশ^বর্তী রানীশংকৈল পৌরসভার কাউন্সিলর আব্দুর রাজ্জাক। জনতা তাকে মারপিট করে মসজিদের ভিতরে আটক রাখে।

এ খবর ছড়িয়ে পড়লে মুহুর্তে সেখানে শত শত মানুষের সমাগম ঘটে। এক পর্যায়ে জনতা রাজ্জাককে মেরে ফেলতে উদ্দত হয়। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম সহ পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন। জনতা কোন কথা না শুনে রাজ্জাককে তাদের হাতে তুলে দিতে শ্লোগান দিতে থাকে এবং পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে পুলিশ সহ চোর রাজ্জাক মসজিদের ভিতরে দীর্ঘক্ষন অবরুদ্ধ থাকে। পরে গভীর রাতে জনতাকে ছত্রভঙ্গ করতে ১২ রাউন্ড রাবার বুলেট ছুড়ে রাজ্জাককে উদ্ধার করে থানায় নিয়ে আসে পুলিশ।

জনতার ইটপাটকেলে আহত হয় ৪ পুলিশ সদস্য। রাবার বুলেটের আঘাতেও আহত হয় বেশ কয়েকজন সাধরণ মানুষ।রাজ্জাকের বিরুদ্ধে চুরি মামলা করে পরদিন জেল হাজতে পাঠানো হয়। পুলিশের উপর হামলা ও সরকারী কাজে বাধা দানের অভিযোগে পরে ৪০০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এ নিয়ে এলাকায় আতংক বিরাজ করছে।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ