পুলিশের ওপর হামলা করে ছিনিয়ে নেওয়া আসামীসহ গ্রেপ্তার-৪

নজরুল ইসলাম শুভ, সোনারগাঁ ( নারায়ণগঞ্জ)।।

নারায়ণগঞ্জের সোনারগাঁ থানার দুই এসআইয়ের উপর হামলা করে ওয়ারেন্টভূক্ত আসামী ছিনিয়ে নেওয়ার এক সপ্তাহ পর আসামীসহ ৪ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। গত শুক্রবার সকাল থেকে রাত পর্যন্ত অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গত১১জুন সোনারগাঁয়ের পার্শ্ববর্তী রূপগঞ্জের যাত্রামূড়া এলাকায় পুলিশের উপর হামলা করে। শনিবার(১৮ জুন) র‌্যাব-১১’র উপ-পরিচালক একেএম মুনিরুল আলম তাদের গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃতরা হলো- ওয়ারেন্টভূক্ত আসামি মো. আমিন (৪০), রিনা বেগম (৪১), রিপন মিয়া (৩৮) ও আছমা (৩৮)কে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতদের সোনারগাঁ থানায় হস্তান্তর করেছে র‌্যাব। শনিবার সকালে গ্রেপ্তারকৃতদের নারায়ণগঞ্জ আদালতে প্রেরণ করা হয়েছে।

এদিকে গ্রেপ্তারের পর র‌্যাব তাদের কাছ থেকে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেওয়া ১টি ওয়াকিটকি সেট, মোবাইল সেট, ১টি পুলিশ আইডি কার্ডসহ গুরুত্বপূর্ণ আলামত উদ্ধার করে।

গ্রেপ্তারকৃতরা গত ১১ জুন সোনারগাঁ থানার উপ-পরিদর্শক(এসআই) মো. ফারুক হোসেন ও মেরাজুল ইসলাম সোহাগের ওপর হামলা করে ওয়ারেন্টভূক্ত আসামী মো. আমিনকে ছিনিয়ে নেয়। এ ঘটনায় আহত সোনারগাঁ থানার উপ-পরিদর্শক মো. ফারুক হোসেন পরদিন বাদি হয়ে মামলা দায়ের করেন। ওই মামলার সূত্র ধরে র‌্যাব পুলিশের পাশে ছায়া তদন্ত করে তাদের গ্রেপ্তার করে।

মামলা সূত্রে জানা যায়, গত ১১ জুন সোনারগাঁ থানা পুলিশ জানতে পারে কাচঁপুরে ওপেক্স সিনহা গামেন্টসের সামনে ওয়ারেন্টভূক্ত পলাতক আসামি মো. আমিন (৪০) অবস্থান করছে। সেখানে সোনারগাঁ থানার উপ-পরিদর্শক মো. ফারুক হোসেন ও উপ-পরিদর্শক মেরাজুল ইসলাম সোহাগ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে দেহ তল্লাশী শেষে ভ্যানে তোলার সময় কৌশলে রূপগঞ্জে যাত্রামূড়া এলাকার দিকে পালিয়ে যায়।

পুলিশ তাকে অনুসরণ করে রূপগঞ্জ থানান যাত্রামূড়া এলাকার পানি উন্নয়ন বোর্ড কার্যালয়ের সামনে থেকে আবারও গ্রেপ্তার করে । ফিরে আসার সময় গ্রেপ্তারকৃত আসামিরাসহ অজ্ঞাত আসামিরা পুলিশকে হত্যার উদ্দেশ্যে অতর্কিত হামলা করে। হামলায় দেশীয় অস্ত্রের আঘাতে পুলিশের দুই এসআই গুরুতর জখম করে। একপর্যায়ে তারা পুলিশের কাছ থেকে গ্রেপ্তারকৃত ওয়ারেন্টভূক্ত আসামি মো. আমিনকে ছিনিয়ে নেয়। এসময় তারা সরকারী মালামাল পুলিশের ওয়াকিটকি ওয়ারলেস সেট, মোবাইল, আইডি কার্ড ও নগদ টাকা হাতিয়ে নেয়।

সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান বলেন, পুলিশের ওপর হামলা করে ছিনিয়ে নেওয়া ওয়ারেন্টভূক্ত আসামীসহ ৪জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

আরো দেখুনঃ