পৃথক অভিযানে মালয়েশিয়ায় বাংলাদেশিসহ গ্রেফতার ২৬

অনলাইন ডেস্ক।।

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ২৬ জন অবৈধ অভিবাসীকে গ্রেফতার করেছে দেশটির ইমিগ্রেশন পুলিশ। মালয়েশিয়ার পুডু, কুয়ালালামপুর, পুচং, সাইবারজায়াও সেলাঙ্গোরের আশপাশের এলাকায় পৃথক অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়।

৩১ আগস্ট কুয়ালালামপুরের পুডুতে ‘হটস্পট’ হিসেবে চিহ্নিত একটি পুরনো হোটেলে প্রথম অভিযান চালানো হয়। এ সময় পালাতে গিয়ে পুলিশের হাতে ৭ বাংলাদেশি ও ভিয়েতনামের পাঁচ নারীকে গ্রেফতার করা হয়।

১ সেপ্টেম্বর রাত ১টায় সেলাঙ্গরের পুচং এলাকায় অভিযান চালিয়ে ২১ জনকে গ্রেফতার করা হয়। তাদের মধ্যে পাঁচজন বাংলাদেশি পুরুষ, ছয়জন ইন্দোনেশিয়ান নারী ও একজন ইন্দোনেশিয়ান পুরুষ রয়েছে। এ সময় বিদেশি নাগরিকরা তাদের বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেনি।

এদিকে ১ সেপ্টেম্বর দুপুর ১টায় দেশটির সাইবারজায়া এলাকার একটি কমিউনিটি ক্লাবে অভিযানে ঘানার দুই নাগরিককে গ্রেফতার করা হয়। পুলিশের উপস্থিতি বুঝতে পেরে পালানোর চেষ্টা করে এবং ক্লাবের পেছনের হ্রদে ঝাঁপ দেয়। সঙ্গে সঙ্গে পুলিশও হ্রদে ঝাঁপ দেয়। এ সময় তারা বৈধ কোনো কাগজপত্র দেখাতে না পারায় গ্রেফতার করা হয়।

আটকদের মালয়েশিয়ার সিমুনিয়াহ ইমিগ্রেশন ডিপোতে নেওয়া হয়েছে বলে অভিবাসন বিভাগ সূত্রে জানা গেছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত আটকত বাংলাদেশিদের নাম জানা সম্ভব হয়নি। তাদের বিরুদ্ধে মালয়েশিয়া ইমিগ্রেশন আইনে গ্রেফতার দেখানো হয়েছে।

সাইফ/অননিউজ টুয়েন্টিফোর

আরো দেখুনঃ