প্রতারক হতে সাবধানে তিতাসে অবহিতকরণ সভা অনুষ্ঠিত

হালিম সৈকত, কুমিল্লা।।

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বয়স্ক, বিধবা, প্রতিবন্ধীসহ বিভিন্ন ভাতার টাকা মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে উপকারভোগীর অ্যাকাউন্টে পাঠায় সরকার।

বেশ কিছুদিন ধরে সেই টাকা প্রতারণার মাধ্যমে তুলে নিয়ে যাচ্ছে একটি প্রতারকচক্র। মূলত উপকারভোগীদের সরলতার সুযোগ নিয়ে মোবাইলে কল করে তাদের ওটিপি নম্বর নিয়ে উত্তোলন করছে ভাতার টাকা।

এসব প্রতারণার হাত থেকে রক্ষা পেতে কুমিল্লা তিতাস উপজেলায় সকল ইউনিয়নে প্রতারক হতে সাবধানে অবহিতকরণ সভা করছেন উপজেলা প্রশাসন ও সমাজসেবা অফিস।

তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার সাতানী ইউনিয়নের পুরান বাতাকান্দি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে ও বিকেলে কলাকান্দি ইউনিয়ন পরিষদ মাঠে এ সচেতনামূলক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম মোর্শেদ। এসময় সাতানী ইউপি চেয়ারম্যান সামসুল হক সরকার ও কলাকান্দি ইউপি চেয়ারম্যান ইব্রাহিম সরকারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা অফিসার মো: সেতারুজ্জামান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা আরিফ মোহাম্মদ প্রমূখ।

এছাড়া আরো উপস্থিত ছিলেন, নাজমুল ইসলাম, শামীমা আক্তার, সকল ইউনিয়নের সচিব, ইউপি সদস্য ও বিভিন্ন ভাতাভোগীরাসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

আরো দেখুনঃ