প্রেক্ষাগৃহে ফিরছে নব্বই দশকের এই জুটি

অনলাইন ডেস্ক।।

ঢাকাই চলচ্চিত্রের জনপিয় নায়ক সালমান শাহ। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর সবাইকে কাঁদিয়ে হঠাৎ পাড়ি জমান না ফেরার দেশে। তবে মৃত্যুর পরেও যার এতটুকু জনপ্রিয়তা কমেনি এক সময়ের স্টাইলিশ এই অভিনেতার।

সালমান শাহ স্বল্প সময়ের এই ক্যারিয়ারে অধিকাংশ ছবিতেই তার সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছিলেন শাবনূর। ঢাকাই চলচ্চিত্রের ইতিহাসে অন্যতম সফল জুটি হিসেবে ব্যাপক দর্শক জনপ্রিয়তা পায়। কিন্তু সালমান শাহর মৃত্যুর পরে সমাপ্তি ঘটে এই জুটির।

তবে নব্বই দশকের পর্দা মাতানো সেই জুটি আবারও হলে ফিরছে। আগামী ১০ ফেব্রুয়ারি বরিশালের অভিরুচি হলে মুক্তি পাচ্ছে সালমান শাহ-শাবনূর অভিনীত প্রথম ছবি ‘তুমি আমার’। ১৯৯৪ সালের ১৯ মে কোরবানির ঈদে মুক্তি পেয়েছিল জহিরুল হক পরিচালিত এই ছবিটি।

পুনরায় ছবিটি মুক্তির খবরটি নিশ্চিত করেছেন ছবিটির কাহিনিকার ও চিত্রনাট্যকার আব্দুল্লাহ জহির বাবু। তিনি জানান, আমার বাবা জহিরুল হক (প্রয়াত) পরিচালিত এবং আমার লেখা কাহিনি ও সংলাপে প্রথম ছবি ‘তুমি আমার’ আগামী ১০ ফেব্রুয়ারি বরিশালের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে।

জহির আরও বলেন, বাবা ছবিটির পুরো কাজ শেষ করে যেতে পারেননি। তার মৃত্যুর পর প্রয়াত তমিজ উদ্দীন রিজভী আঙ্কেল এই ছবির বাকি অংশ নির্মাণ করেন। পরে আদৃতা কথাচিত্রের ব্যানারে মুক্তি পায় ছবিটি। এটি আমার জীবনের সবচেয়ে স্মৃতি বিজড়িত ও উল্লেখযোগ্য ছবি।

‘তুমি আমার’ ছবিতে সালমান শাহ ও শাবনূরের ছাড়া এতে আরও অভিনয় করেছিলেন, প্রবীর মিত্র, ডন, কে এস ফিরোজ, ইদ্রিস, জহিরুল হক, সৈয়দ হাসান ইমাম, মাহমুদুল ইসলাম মিঠু, ববি, সজীব তাহের, রাশেদা চৌধুরী প্রমুখ।

আরো দেখুনঃ