সহজ জয়ে কুমিল্লাকে সরিয়ে সেরা দুইয়ে রংপুর

অনলাইন ডেস্ক।।

চলমান বিপিএলের সেরা চার দল ইতোমধ্যেই নির্ধারিত হয়ে গেছে। যেখানে জায়গা করে নিয়েছে সিলেট স্ট্রাইকার্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, রংপুর রাইডার্স এবং ফরচুন বরিশাল। এই চার দলের মধ্যেই গ্রুপ পর্বের শেষ কিছু ম্যাচে যেন প্রতিযোগিতা চলছে।

এই দলগুলোর মধ্যে কোন দুটি দল সেরা দুইয়ে থাকতে পারবে, সেই চেষ্টাই চলছে বেশ জোরেশোরে। যেখানে অনেক দূর এগিয়ে সিলেট স্ট্রাইকার্স। দলটি ১৮ পয়েন্ট নিয়ে ইতোমধ্যে শীর্ষস্থানে আছে। দলটির সেরা দুই অনেকটাই নিশ্চিত। বাকি দলগুলোর মধ্যে সাকিবের ফরচুন বরিশাল পিছিয়ে আছে বেশ।

দলটি ১১ ম্যাচের মধ্যে ৭টিতে জয় লাভ করে ১৪ পয়েন্ট নিয়ে আছে চারে। অন্যদিকে কুমিল্লা ১১ ম্যাচের মধ্যে ৮ জয়ে ১৬ পয়েন্ট নিয়ে দুইয়ে ছিল। তবে তাদের সরিয়ে দিয়েছে রংপুর রাইডার্স।

মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে বেশ বড় ব্যবধানে হারিয়ে দলটি কুমিল্লাকে পেছনে ফেলে দিয়েছে। চট্টগ্রামকে হারানোর আগে ১৪ পয়েন্ট নিয়ে তিনে ছিল দলটি। চট্টগ্রামকে হারিয়ে ১৬ পয়েন্ট অর্জন করেছে রংপুরও।

তবে কুমিল্লাকে দলটি পেছনে ফেলেছে নেট রান রেটের মাধ্যমে। কুমিল্লা ১৬ পয়েন্টের সঙ্গে নেট রান রেট আছে দশমিক ৪৬৬। অন্যদিকে রংপুর চট্টগ্রামকে হারানোর মাধ্যমে ১৬ পয়েন্টের সঙ্গে নেট রান রেট অর্জন করেছে দশমিক ৫১২।

মিরপুরে এদিন শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাটিং করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৩২ রান করতে পারে চট্টগ্রাম। লক্ষ্য তাড়া করতে নেমে ৩ উইকেট হারিয়ে ৪ ওভার আগেই জয় পায় রংপুর। ৭ উইকেট এবং ২৪ বল আগে দলকে জিতিয়ে রংপুরকে রান রেটে এগিয়ে দেন দলটির ক্রিকেটাররা।

চট্টগ্রাম এদিন আগে ব্যাটিং করতে নেমে অধিনায়ক জিয়াউর রহমানের ৩৩ রান এবং তৌফিক খানের ২৮ রানের সুবাদে সম্মানজনক স্কোর পায়। এই দুইজন ছাড়াও মৃত্যুঞ্জয় ১৭, আফিফ ১৫, ম্যাক্স ও’ডোড এবং ভিজয়কান্ত ভিয়াসকান্ত করেন ১১ রান।

রংপুরের পক্ষে হারিস রউফ, রাকিবুল হাসান নেন ২টি করে উইকেট। এছাড়াও আজমতউল্লাহ ওমরজাই, হাসান মাহমুদ এবং রিপন মন্ডল নেন ১টি করে উইকেট।

লক্ষ্য তাড়া করতে নেমে ঝড়ো সূচনা এনে দেয় রংপুরের দুই ওপেনার নাঈম শেখ এবং রনি তালুকদার। নাঈম ১২ বলে ৩টি চার ও ১টি ছয়ে ২০ রান করে আউট হলে ওপেনিং জুটি ভাঙে।

এরপর রনি তালুকদার ২৮ রান করে ফেরেন। এদিন রংপুরের পক্ষে প্রথমবার মাঠে নামা রহমানউল্লাহ গুরবাজ ছিলেন দারুণ আগ্রাসী। তিনে নেমে ৩০ বলে ৭টি চার ও ১টি ছয়ে ৪৬ রান করেন গুরবাজ।

চারে নেমে অধিনায়ক নুরুল হাসান সোহান ১৫ রান করে দল জিতিয়ে মাঠ ছাড়েন। তার সঙ্গে মাঠে ছিলেন আরেক বিদেশি রিক্রুট টম কোহলার ক্যাডমোর। ১৫ বলে ১ চার ও ছয়ে ২০ রান করে দল জিতিয়ে মাঠ ছাড়েন এই ইংলিশ ক্রিকেটার। চট্টগ্রামের পক্ষে নিহাদুজ্জামান ২৪ রানের বিনিময়ে নেন ২টি উইকেট।

আরো দেখুনঃ