ফেনীতে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের অভিযান

জাবেদ হোসাইন মামুন, সোনাগাজী (ফেনী) প্রতিনিধি।।

ফেনীতে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের অভিযানে সাড়ে পাঁচ লাখ টাকা জরিমানা, দুই ইউপি সদস্য সহ চারজনের বিরুদ্ধে মামলা

ফেনী ও সোনাগাজীতে পরিবেশ অধিদফতরের উদ্যোগে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে বুধবার বিকালে তিনটি ইটভাটা মালিকের সাড়ে পাঁচ লাখ টাকা জরিমানা আদায় এবং কৃষি জমির মাটি ক্রয় বিক্রয়ের অভিযোগে দুই ইউপি সদস্য সহ চারজনের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। নিয়মিত মামলার আসামিরা হলো- ফেনী সদর উপজেলার ধলিয়া ইউপি সদস্য কফিল উদ্দিন, সোনাগাজী উপজেলার চরমজলিশপুর ইউপির সাবেক সদস্য মো. ওমর ফারুক, সিনএজি অটোরিকশা চালক মফিজ ও রবিউল হক রবি।

ফেনীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. সিরাজ উদ্দিনের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। ভ্রাম্যমান আদালত ও পরিবেশ অধিদফতর সূত্র জানায়, পরিবেশ অধিদফতরের অভিযোগের ভিত্তিতে ফেনী সদর উপজেলার কাজীরবাগ ইউনিয়নের সোনাপুর গ্রামের রানীর হাট বিরিঞ্চি ব্রিকস্’র মালিক মাহমুদুল হকের আড়াই লাখ, একই গ্রামের সোনাপুর ব্রিকস’র মালিক আবু তাহেরের এক লাখ এবং ধর্মপুর ইউনিয়নের মঠবাড়িয়া গ্রামের মঠবাড়িয়া ব্রিকস’র ম্যানেজার শিব শংকর শর্মার দুই লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

সোনাগাজী উপজেলার চরমজলিশপুর ইউনিয়নের রাঘবপুর গ্রামে কৃষি জমিতে মাটি কেটে ক্রয় বিক্রয়ের অভিযোগে সাবেক ও বর্তমান দুই ইউপি সদস্য সহ চার জনের নামে নিয়মিত মামলা দায়ের করেন পরিবেশ অধিদফতরের ফেনীর পরিদর্শক ফাইজুল কবির।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ