ময়মনসিংহে তিন ভাইসহ ৪ জনের যাবজ্জীবন কারাদন্ড

ময়মনসিংহ প্রতিনিধি ।।

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার জমি সংক্রান্ত বিরোধে আবুল কালাম হত্যা মামলায় ৩ সহোদর ভাইসহ ৪ জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে বিজ্ঞ আদালত। একই সাথে দশ হাজার টাকা অর্থদন্ড এবং অনাদায়ে প্রত্যেক আসামিকে আরও ৬ মাসের স্বশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে।

আসামিরা হলেন-ঈশ্বরগঞ্জ উপজেলার দিঘালিয়া গ্রামের আলী হোসেন ওরফে শুকুর মাহমুদের পুত্র আবুল হোসেন, রমজান আলী ও নূরুল ইসলাম এবং পাশ্ববর্তী নান্দাইল উপজেলার বরুনাকান্দা গ্রামের আবুল কাশেমের পুত্র উজ্জল মিয়া।

বুধবার (৬ এপ্রিল) দুপুরে ময়মনসিংহ জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক মো: হেলাল উদ্দিন আসামিদের উপস্থিতিতে এই রায় ঘোষনা করেন।
খবরের সত্যতা নিশ্চিত করেছেন জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মো: কবীর উদ্দিন ভূইয়া।

মামলার বিবরনে জানা যায়, ২০১৫ সালে তিন জুলাই সন্ধ্যা সাড়ে ছয়টা’র দিকে আবুল কালাম নিজ বাড়িতে যাওয়ার জন্য আত্মীয় রফিকুল ইসলামকে সাথে নিয়ে মোটর সাইকেলে যাচ্ছিল। ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের খালবলা বাজারের পাশে কাচামাটিয়া নদীর ব্রীজের পাশে প্রতিপক্ষরা হত্যার উদ্দেশ্যে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে তাদের গতি রোধ করে ও মারাত্মকভাবে আহত করে। তাদের উদ্ধার করে প্রথমে ঈশ্বরগঞ্জে এ পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। পরে তার অবস্থা আশংকাজনক হলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে ঢাকায় নিতে বললে ঢাকায় নেয়া হয়। পরে সেখানে মৃত্যু হয়।

পরে এ ঘটনার ঐ বছরের ৯ জুলাই ৫ আসামির নাম উল্লেখ করে নিহত আবুল কালামের ছেলে শরিফুল আলম বাদি হয়ে ঈশ্বরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করে।
ওই মামলার আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন হলে স্বাক্ষ্য প্রমানের ভিত্তিতে বিজ্ঞ বিচারক এই রায় ঘোষনা করে।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ