বাগমারায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সদস্যদের অনাস্থা

বাগমারা (রাজশাহী) প্রতিনিধি

রাজশাহীর বাগমারার আউচপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ডিএম শাফিকুল ইসলাম শাফির বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগে অনাস্থা এনেছেন সদস্যরা। এ বিষয়ে ইউপির ৮ জন সাধারণ সদস্য ও ২ জন সংরক্ষিত নারী সদস্যের স্বাক্ষরিত একটি অভিযোগ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে দেওয়া হয়েছে। ওই অভিযোগে সুপারিশ করেছেন রাজশাহী-৪, বাগমারা আসনের সংসদ সদস্য প্রকৌশলী এনামুল হক। অভিযোগে ইউপি সদস্য আবকর আলী, আফসার আলী, আমজাদ হোসেন, আজাদ আলী শাহ, আক্কাস আলী, শামসুল হক, গোলাম রহমান এবং সংরক্ষিত নারী সদস্য মেরিনা পারভীন ও ফরিদা খাতুনের স্বাক্ষর রয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, ডিএম শাফিকুল ইসলাম শাফি চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকেই সদস্যদের কোন পাত্তা না দিয়ে নিজের ইচ্ছে মত পরিষদের সব কাজ একাই করে থাকেন। গৃহ ট্যাক্স আদায় করে প্রায় ৮ লক্ষ টাকা এবং হাট-বাজারের দোকান ঘর বরাদ্দ দিয়ে ৫ লক্ষ টাকা আতসাত করেছেন। এছাড়া ইউনিয়ন পরিষদের রেজুলেশন ছাড়াই দুটি গাছ বিক্রি করা, সদস্যদের ভাতা না দেওয়া, একজন নারী সদস্যের সঙ্গে অশোভন আচরণ করা এবং নেশা করাসহ চেয়ারম্যানের বিরুদ্ধে বিভিন্ন ধরণের অনিয়মের অভিযোগ আনা হয়েছে।

এ বিষয়ে চেয়ারম্যান ডিএম শাফিকুল ইসলাম শাফি বলেছেন, তার বিরুদ্ধে আনিত অভিযোগুলো সত্য নয়। রাজনৈতিক প্রতিহিংসার কারণে সড়যন্ত্র করে তার বিরুদ্ধে সদস্যদের ইন্ধন দিয়ে মিথ্যা অভিযোগ দেওয়া হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা এএফএম আবু সফিয়ান বৃহস্পতিবার অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেছেন, বিষয়টি দেখার জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হবে।

আরো দেখুনঃ