পদ্মা সেতু দিয়ে আজও মোটরসাইকেল পারাপারের হিড়িক

অনলাইন ডেস্ক।।

ঈদযাত্রার শেষদিনে পদ্মা সেতুতে মোটরসাইকেল পারাপারের হিড়িক পড়েছে। তবে বেলা যতো বাড়ছে সেতুতে মোটরসাইকেলের চাপও কমছে। শুক্রবার (২১ এপ্রিল) সকাল থেকেই প্রিয়জনের সঙ্গে ঈদ উদযাপন করতে পদ্মা সেতু হয়ে বাড়ি ছুটছে দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলার মানুষ।

এদিন সকাল থেকে মুন্সিগঞ্জের মাওয়া টোলপ্লাজা হয়ে কয়েক শ গণপরিবহন, ব্যক্তিগত যানবাহন সেতু পাড়ি দিতে দেখা যায়। অন্যদিকে শর্তসাপেক্ষে অনুমতি পাওয়ার পর সেতু পার হচ্ছে মোটরসাইকেলও। টোলপ্লাজার অভিমুখে সারিবদ্ধভাবে টোল দিয়ে সার্ভিস লেনে সেতু পার হচ্ছে হাজারও মোটরসাইকেল। কয়েকজন মোটরসাইকেলচালক জানান, শনিবার ঈদ হতে পারে ভেবে তারা আজই বাড়ি ফিরছেন। গণপরিবহনের ভাড়া নৈরাজ্য এড়াতে মোটরসাইকেল বেছে নিয়েছেন তারা।

এদিকে সেতুতে দাঁড়িয়ে ছবি তোলায় সাত মোটরসাইকেল আরোহীকে ৩ হাজার করে ২১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মুন্সিগঞ্জ ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর বজলুর রহমান বলেন, সেতুতে কোনোভাবেই দাঁড়ানো কিংবা ছবি তোলা এবং লেন ক্রস না করার বিষয়ে নির্দেশনা ছিল। নিয়ম না মেনে সেতুর বিভিন্ন স্থানে মোটরসাইকেল থামিয়ে ছবি তোলায় জরিমানা করা হয়েছে।

এদিকে সেতু বিভাগের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৭টা পর্যন্ত ১২ হাজার ৪২টি মোটরসাইকেল পদ্মাসেতু পাড়ি দিয়েছে। এতে টোল আদায় হয়েছে ১২ লাখ ৪ হাজার ২০০ টাকা।

ফরহাদ/অননিউজ

আরো দেখুনঃ