বাগমারায় খাসজমিতে জামায়াত নেতার নির্মিত বাড়ি অপসারণ

আবু বাককার সুজন, রাজশাহী

দৈনিক সোনালী সংবাদ, যুগান্তর ও অননিউজ ২৪ ডট কম নিউজপোর্টালে সংবাদ প্রকাশের পর বাগমারায় খাসজমিতে কথিত জামায়াত নেতার নবনির্মিত বাড়িটি অবশেষে প্রশাসনের হস্তক্ষেপে অপসারণ করা হয়েছে।

উপজেলার ভবানীগঞ্জ-বাঁধেরহাট সড়কের পাশে দ্বীপপুর ইউনিয়ন পরিষদ ভবন সংলগ্ন হাসানপুর মৌজায় ২১২৩ নং দাগে ৬ শতক সরকারি খাসজমিতে হাসানপুর গ্রামের জোনাব আলী নামে এক ব্যক্তি প্রশাসনের কোনো প্রকার অনুমোতি ছাড়াই পাকাবাড়ি নির্মাণ কাজ শুরু করেন। এই ঘটনায় গত সোমবার দৈনিক সোনালী সংবাদ, যুগান্তর ও অননিউজ ২৪ ডট কম নিউজপোর্টালে ‘বাগমারায় খাসজমিতে জামায়াত নেতার বাড়ি নির্মাণের অভিযোগ’ শিরোনামে একটি সংবাদ প্রকাশের পর বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষের নজরে আসে। এরপর মঙ্গলবার রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার (শিক্ষা ও আইসিটি) ড: মকসেদ আলী ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ঘটনার সত্যতা পাওয়ায় বাড়িটি অপসারণের আদেশ দেন। এরপর প্রশাসনের হস্তক্ষেপে জোনাব আলী নিজ উদ্যোগে ওই খাসজমিতে তার নবনির্মিত বাড়ির ইট খুলে নিয়ে বাড়িটি অপসারণ করে সরকারি খাসজমি উন্মক্ত করে দেন।

বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা এএফএম আবু সুফিয়ান বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন। তবে জোনাব আলীকে জামায়াত নেতা বলে অভিযোগে উল্লেখ করা হলেও তার পরিবারের সবাই আওয়ামী লীগ সমর্থক বলে দ্বীপপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিকাশ চন্দ্র ভৌমিক জানিয়েছেন।

আরো দেখুনঃ