বাগমারায় লিজ নেওয়া দীঘি থেকে ৬ লাখ টাকার মাছ চুরির অভিযোগ

বাগমারা (রাজশাহী) প্রতিনিধি
বাগমারায় লিজ নেওয়া একটি দীঘি থেকে বেড়জাল দিয়ে ৬ লাখ টাকার চাষকৃত মাছ ধরে চুরি করে নিয়ে গেছে দূর্বৃত্তরা। এ ঘটনায় বিলসতি বিল মৎস্যচাষ প্রকল্পের সভাপতি অমূল্য চন্দ্র বাদি হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। মঙ্গলবার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার বড়বিহানালী ইউনিয়নের কয়া মৌজায় বিলসতি বিলের মধ্যে ২৪ বিঘা আয়তনের দু’টি সরকারি দীঘি জেলা জলমহাল ইজারা কমিটির কর্তৃক এলাকার ২৩ জন মৎস্যজীবি লিজ নিয়ে রুই, কাতলা, মৃগেল, সিলভারকাপ, জাপানী রুই, কালবাউস ও গ্রাসকাপসহ বিভিন্ন প্রজাতীর মাছচাষ করে আসছেন। মঙ্গলবার ভোর রাতে জনৈক নাসির উদ্দিন, বকুল হোসেন, ইদ্রিস আলী, নয়ন ও কামাল হোসেনের নেতৃত্বে এলাকার ১৫-১৬ জন চিহ্নিত সন্ত্রাসী আধুনিক অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে লিজ নেওয়া ওই দুটি দীঘি থেকে জোরপূর্বক বেড়জাল দিয়ে মাছ ধরে চুরি করে নিয়ে যায়।

এ সময় বাধা দিতে গেলে মৎস্যচাষ প্রকল্পের সভাপতি অমূল্য চন্দ্রকে হত্যার হুমকি দেওয়া হয়। এর আগেও ওই দুটি দীঘি থেকে কয়েক দফা মাছ চুরির ঘটনা ঘটেছে। গত ১৩ জুন ভোরে চুরি করে মাছ ধরার সময় পুলিশ অভিযোন চালিয়ে ৭ মণ চোরাই মাছ আটক করে।

তদন্তকারি কর্মকর্তা এসআই সাইদুর রহমান চোরাই মাছ আটক করার কথা স্বীকার করে বলেছেন, এই ঘটনায় ৫ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরো ১০-১২ জনের বিরুদ্ধে থানায় একটি লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

আরো দেখুনঃ