বাগমারায় স্কুল সভাপতির উপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

মান্দা প্রতিনিধি

রাজশাহীর বাগমারায় দামনাশ পারদামনাশ উচ্চ বিদ্যালয়ের সভাপতি বেলাল উদ্দিন ও সহকারি প্রধান শিক্ষক আনিছুর রহমানের উপর স্কুলে মিটিং চালাকালীন অবস্থায় গোবিন্দপাড়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আশরাফুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক কছিমুদ্দিন ও সাবেক ইউপি সদস্য আবুল হোসেনের নেতৃত্বে হামলা চালানো হয়েছে।

মান্দার মোজার মোড়ে এক আ.লীগ নেতার বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এই অভিযোগ করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন স্কুলের সহকারি প্রধান শিক্ষক আনিছুর রহমান। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বেলাল উদ্দিন, তার বাবা জামাল উদ্দিন, ছোট ভাই আব্দুল হাকিম, হেলাল উদ্দিন, স্থানীয় আ.লীগ নেতা জাহাঙ্গীর আলম, আব্দুস সালাম, দলিল উদ্দিন ও জিল্লুর রহমান প্রমুখ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে দাবি করা হয়, সম্প্রতি দামনাশ পারদামনাশ উচ্চ বিদ্যালয়ে বেলাল উদ্দিনকে সভাপতি করে বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি গঠন করা হয়। কমিটি গঠনের পর বিদ্যালয়ে তিনটি শূণ্য পদে নিয়োগের জন্য পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এরপর একটি পক্ষ নিয়োগ দিতে দিবেনা বলে বিভিন্নভাবে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। এ বিষয়ে গত ৭ এপ্রিল বিদ্যালয়ে পরিচালনা পরিষদের উদ্যোগে একটি মিটিং ডাকা হয়। এ সময় মিটিং চালাকালীন অবস্থায় গোবিন্দপাড়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আশরাফুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক কছিমুদ্দিন ও সাবেক ইউপি সদস্য আবুল হোসেনের নেতৃত্বে সভাপতি বেলাল উদ্দিন ও সহকারি প্রধান শিক্ষক আনিছুর রহমানের উপর অতর্কিতভাবে হামলা চালানো হয়। এ সময় সহকারি প্রধান শিক্ষক আনিছুর রহমান পালিয়ে গিয়ে নিজেকে রক্ষা করেন।

এরপর হামলাকারিরা বেলাল উদ্দিনকে স্কুলের অফিস কক্ষে আটকে রেখে জোরপূর্বক ফাকা রেজুলেশনে স্বাক্ষর নিয়ে তার সভাপতির পদ ইস্তফা দিতে চাপ সৃষ্টি করে। স্বেচ্ছায় সভাপতির পদ ছেড়ে না দিলে তাকে প্রাণনাশের হুমকি দেয়া হয়। এই ঘটনার পর থেকে সভাপতি বেলাল উদ্দিন ও সহকারি প্রধান শিক্ষক আনিছুর রহমান চরম নিরাপত্তাহীনতায় রয়েছেন। কাজেই বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে সংবাদ সম্মেলনের মাধ্যমে দাবি জানানো হয়েছে।

আরো দেখুনঃ