বাগমারার পীরগঞ্জ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে আদেশ স্থগিত

বাগমারা, রাজশাহী প্রতিনিধি।।
রাজশাহীর বাগমারা উপজেলার পীরগঞ্জ টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুর রউফ মন্ডলের বিরুদ্ধে কারিগরি শিক্ষা অধিদপ্তরের পত্রের অফিস আদেশ স্থগিত করা হয়েছে। গত ১০ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রনালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের উপসচিব আনসিুল ইসলামের স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে ওই আদেশ স্থগিত করা হয়।

জানা গেছে, পীরগঞ্জ টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের সেক্রেটারিয়েল সায়েন্স বিষয়ের প্রভাষক ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুর রউফ মন্ডলের বিরুদ্ধে ত্রুটিপূর্ণ সদনে ৬ষ্ঠ গ্রেড প্রাপ্তির বিষয়ে ফৌজদারি আইনে ব্যবস্থা গ্রহণের জন্য কারিগরি শিক্ষা অধিদপ্তরের আইন সেল বিভাগের যুগ্ন সচিব ও পরিচালক (ভোকেশনাল) মো: সালাহউদ্দিন আহাম্মদের স্বাক্ষরিত অফিস আদেশের একটি পত্রের মাধ্যমে বাগমারা থানাসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে নির্দেশক্রমে অনুরোধ জানানো হয়। এই ঘটনার সূত্র ধরে কয়েকটি পত্রিকাসহ বিভিন্ন প্রচার মাধ্যমে এই বিষয়টিকে রং লাগিয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুর রউফ মন্ডল জাল সনদে ১৮ বছর ধরে প্রতিষ্ঠান প্রধানের দায়িত্ব পালন করছে বলে অপপ্রচার চালানো হচ্ছে। এরপর বিষয়টি নজরে আসলে গত ১০ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রনালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের উপসচিব আনিসুল ইসলাম অপর একটি পত্রের মাধ্যমে গত ২২ আগস্ট ফৌজদারি আইনে ব্যবস্থা গ্রহণের জন্য আদেশ দিয়ে যে পত্র দেওয়া হয়েছিলো তা স্থগিত করা হয়।

এ বিষয়ে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুর রউফ মন্ডল বলেন, যুব উন্নয়ন সংস্থা থেকে ২০০৫ সালে অর্জিত সাচিবি বিদ্যার প্রশিক্ষণ সনদের ভিত্তিতে তিনি ২০২২ সালে নিয়োগ ও ৬ষ্ঠ গ্রেড প্রাপ্ত হন। অথচ জাল সনদে দীর্ঘ ১৮ বছর ধরে তিনি প্রতিষ্ঠান প্রধানের দায়িত্ব পালন করছে বলে অপপ্রচার চালানো হচ্ছে। তথ্যটি আদৌ সঠিক নয় বলে তিনি দাবি করেন।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ