বিশ্ব ভালোবাসা দিবসকে ঘিরে হিলিতে ফুলের দোকানে ভিড় বেড়েছে তরুন তরুনীদের

সালাহউদ্দিন বকুল।।

ফুল ফুটুক আর নাই ফুটুক আজ বসন্ত।আজ সোমবার ১৪ই ফেব্রুয়ারী ১লা ফাল্গুন ও বিশ্ব ভালোবাসা দিবস। এ উপলক্ষ্যে দিনাজপুরের হিলিতে ফুলের দোকানগুলোতে ভিড় বেড়েছে তরুন তরুনীদের। পছন্দের মানুষ ও প্রিয়জনকে উপহার দিতে নানা ধরনের ফুল কিনছেন তারা।তবে ফুলের দাম বৃদ্ধির অভিযোগ করছেন ক্রেতারা।করোনার কারনে স্কুল কলেজ বন্ধের কারনে বিক্রি তেমন জমে না উঠলেও বিক্রি বেড়েছে বলে জানান দোকানীরা।

হিলির স্বর্নপট্টির ফুল দোকানগুলো বিভিন্ন ফুলে ভড়ে উঠেছে।প্রতিটি গোলাপ ফুল আকারভেদে ৫০/৭০/১০০ টাকা, আকার ভেদে ফুলের তোড়া দেড়শো থেকে ২শ টাকা, মাথার মুকুট আকারভেদে ১৫০/২০০/২৫০ টাকা, অর্কিড ফুল ২০/২৫ টাকা বিক্রি হচ্ছে যা গতবছর কিছুটা কমে বিক্রি হয়েছিল।

ফুল কিনতে আসা লেমন হোসেন বলেন, আমার ফুল খুবই পছন্দ যার কারনেই ফুল কিনতে এসেছি। এর উপর আজ ১৪ই ফেব্রুয়ারী বিশ্ব ভালোবাসা দিবস আমার ভালোবাসার মানুষ রয়েছে।আর ভালোবাসার নিদর্শন হচ্ছে ফুল তাই দোকানে এসেছি ফুল কিনতে ভালোবাসার মানুষকে দেওয়ার জন্য। প্রতিবছর আমি এই দিনে ফুল কিনে থাকি তবে এবারে ফুলের দামটা তুলনামুলক অনেকটা বেশী দামটা কম হলে আমাদের জন্য ভালো হয়।

ফুল কিনতে আসা শিউলি পারভীন বলেন, আজ বিশ্ব ভালোবাসা দিবস, তবে ভালোবাসা দিবস তো শুধু ১৪ই ফেব্রুয়ারীতেই হয়না প্রতিদিনই ভালোবাসা দিবস হয়। বিশেষ করে আমাদের বাবা মা ভাইবোনের প্রতি যে ভালোবাসা তার জন্য বিশেষ দিনের প্রয়োজন হয়না। আমরা যারা বন্ধু বান্ধবী রয়েছি তাদের মাঝেও ভালোবাসা সেটি অন্যরকম এক ভালোবাসা। তবে ফুল ভালোলাগে, ফুলকে ভালোবাসি, এজন্যই প্রিয়জনকে ফুল উপহার দেওয়া আর এজন্যই ফুল কিনতে এসেছি।

ফুল কিনতে আসা রুহুল আমিন ও মেহেরুন নামের এক দম্পত্তি বলেন, সম্প্রতি একমাস আগেই আমাদের পারিবারিকভাবে শুভবিবাহ সম্পুর্ন হয়েছে। বিয়ের কিছুদিনের মাথায় আজ প্রথম বিশ্ব ভালোবাসা দিবস। তাই আমরা স্বামী স্ত্রী দুজনে মোটরসাইকেল নিয়ে বের হয়েছি একটু এদিক সেদিক ঘুরাফেরা করতে। আর তাই ভালোবাসার নিদর্শন স্বরুপ ফুলের দোকানে আসছি আমরা পছন্দের ফুল কিনতে।

ছেলেকে ফুল কিনে দিতে আসা জবা রানী বলেন, ফুল কেনা ভালোবাসে, সকলেই ফুলকে ভালোবাসে। ফুল নেওয়ার জন্য সন্তান জেদ ধরেছে তাই তার জেদ পুরন করতে ফুল নেওয়ার জন্য ফুল কিনতে এসেছি।

হিলি বাজারের ফুল বিক্রেতা বাতেন শেখ বলেন, ১লা ফাল্গুন ও বিশ্ব ভালোবাসা দিবসকে ঘিরে প্রতিবছর ফুলের দাম এমনিতেই একটু বেশী থাকে। কিন্তু এবারে অন্যান্যবারের তুলনায় ফুলের দাম একটু বেশী। বিগত সময়ে করোনার কারনে ফুলের অনেক বাগান নষ্ট হয়ে গেছে যার কারনে বাজারে ফুলের সরবরাহ কম। এর কারনে ফুলের বাজার গতবারের চেয়ে এবারে দ্বিগুন হয়ে গেছে। যে ফুল আমরা গতবার ৪০/৫০টাকা বিক্রি করেছি এবারে তা ৭০/৮০টাকা বিক্রি করতে হচ্ছে।করোনার কারনে স্কুল কলেজ বন্ধ থাকার কারনে ছেলে মেয়েরা ফুল কিনতে আসছে তবে স্বাভাবিক সময়ের চেয়ে তুলনামুলক কম। তবে ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুনকে ঘিরে দুটোকে মিলিয়ে ফুলের বেচাকেনা মোটামুটি ভালোই হচ্ছে খারাপ হচ্ছেনা কিন্তু ফুলের দামটা যদি এক কম থাকতো তাহলে বিক্রিটা আরো বৃদ্ধি পেতো।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ